মেইন ম্যেনু

কুড়িগ্রামে নানা আয়োজনে বাংলা বর্ষবরণ উদযাপন

কুড়িগ্রাম সংবাদদাতা: মঙ্গল শোভা যাত্রা,ঘোড় দৌড়, বানর ও সাপের খেলাসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কুড়িগ্রামে বাংলা নববর্ষ ১৪২৩ কে বরণ করে নিচ্ছে। বৃহস্পতিবার সকালে জেলা শহরের বাইরে রৌমারী উপজেলা চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যলী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রৌমারী প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। বর্ষবরনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো. রুহুল আমিন।

এদিকে জেলা শহরে বর্ষবরণ উপলক্ষে সকালে জেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার বিজয় স্তম্ভ থেকে একটি বর্নাঢ্য মঙ্গলশোভা যাত্রা বের হয়ে শহর প্রদক্ষিন করে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরাসহ সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো অংশ নেয়। শোভাযাত্রায় রং-বেরঙের পাপেট, গরুর গাড়ি, হাতি, ঘোড়া ও বর কনেসহ গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরা হয়।

এছাড়াও সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান দিনব্যাপী গ্রামীণ ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করে।এছাড়া শহরের খ্যাতনামা স্কুল কুড়িগ্রাম সরকারি বালিকা ও পুরাতন বালিকা উচ্চ বিদ্যালয় এবং শিশু নিকেতন তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে পান্তাভাত খাওয়াসহ বর্ষবরণের বিশেষ আয়োজন করে প্রতিষ্ঠানের শিক্ষকগণ।






মন্তব্য চালু নেই