মেইন ম্যেনু

কেজিতে কাঁচামরিচের দাম কমেছে ১৪০ টাকা

কাঁচামরিচের ঝালে গত কয়েকদিন ধরে অতিষ্ঠ ছিলেন ক্রেতারা। তবে সেই ঝাল কিছুটা কমেছে। ৩০০ থেকে কেজিপ্রতি কাঁচা মরিচের দাম কমে দাঁড়িয়েছে ১৬০ টাকায়। রাজধানীর বাজারগুলোতে শনিবার এমন দামেই বিক্রি হয় কাঁচামরিচ।

রাজধানীর পলাশী, হাতিরপুল ও পুরান ঢাকার কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, সকাল থেকে কেজিপ্রতি সর্বনিম্ন ১৬০ থেকে ক্ষেত্রভেদে ২০০ টাকায় কাঁচামরিচ বিক্রি হচ্ছে।

বিক্রেতারা জানিয়েছেন, সকালে তারা প্রতি পাল্লা (৫ কেজি) সাড়ে ৭০০ থেকে ৮০০ টাকায় কিনেছেন। কিন্তু শুক্রবার পাল্লাপ্রতি কাঁচামরিচ কিনেছিলেন ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৩০০ টাকার মধ্যে।

মরিচের দাম বাড়ার কারণ জানতে চাইলে পলাশী বাজারের বিক্রেতা জসিম জানান, মজুদদাররা একেক সময় একেক কথা বলে দাম বেশি রাখে। তাই আমাদেরও বেশি দামে বিক্রি করতে হয়।

পুরান ঢাকায় ফুটপাতে কাঁচামালের ব্যবসা করেন এমন এক নারী বিক্রেতা জানান, আজ প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি করছি। আরেক নারী বিক্রেতা বলেন, সর্বনিম্ন ১৬০ টাকা কেজিতেও কাঁচামরিচ বিক্রি করছি।

হাতিরপুল বাজার থেকে দুপুরে কাঁচামরিচ কিনেছেন মাহবুব নামের এক ক্রেতা। তিনি জাগো নিউজকে বলেন, ২০০ টাকা কেজিতে কাঁচামরিচ কিনেছি। গতকাল ৩৫০ টাকায় কিনেছিলাম।

বাজার সূত্রে জানা গেছে, মরিচের দাম কয়েকদিনের মধ্যে আরো সহনীয় পর্যায়ে আসতে পারে। এক্ষেত্রে কর্তৃপক্ষ যদি যথাযথ মনিটরিং করতে পারে, তাহলে হুট করে কেউ পণ্যের দাম ইচ্ছেমতো বাড়াতে পারবে না।






মন্তব্য চালু নেই