মেইন ম্যেনু

কেন্দ্রীয় কারাগারের নিরাপত্তা আরো জোরদার

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় কার্যকরকে কেন্দ্র করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের আশপাশ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

শনিবার সকালে নতুন করে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। র‌্যাবের পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্যদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। কারাগারের আশপাশের এলাকার সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কারাগারের সামনে একসঙ্গে কয়েকজনকে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। আশেপাশের ভবনের ছাদে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনরা মফিজ উদ্দিন জানান, সাকা চৌধুরী ও মুজাহিদের রায় কার্যকরকে কেন্দ্র করে কয়েকদিন ধরেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সর্তক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বুধবার জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের সাকা চৌধুরীর রিভিউ আবেদন খারিজ করে ফাঁসির দণ্ড চূড়ান্তভাবে বহাল রাখা হয়েছে। এরপর থেকেই কারাগারে সামনে কড়া নিরাপত্তা রয়েছে। আজ সকালে নিরাপত্তা আরো বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে সাকা চৌধুরী ও মুজাহিদকে রায় পড়ে শোনানো হয়। তারা প্রাণভিক্ষার আবেদন করবেন কি না- সে ব্যাপারে কারা কর্তৃপক্ষ জানতে চাইলে তাৎক্ষণিক সিদ্ধান্ত দেননি, সময় নিয়েছেন।






মন্তব্য চালু নেই