মেইন ম্যেনু

কে কোন দপ্তর পেলেন

মন্ত্রিসভায় শপথ নেওয়া নতুন পাঁচ মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তর বন্টন করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

একই প্রজ্ঞাপনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে বিমুক্ত করা হয়েছে এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে।

মঙ্গলবার রাতে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন নুরুল ইসলাম বি.এসসি। আসাদুজ্জামানকে তার আগের মন্ত্রণালয় স্বরাষ্ট্র এবং ইয়াফেস ওসমানকেও আগের মন্ত্রণালয় বিজ্ঞান ও প্রযুক্তি দেওয়া হয়েছে।

এছাড়া তারানা হালিম ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী এবং নুরুজ্জামান আহমেদ খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পাঠ করান।

গত বছরের ৫ জানুয়ারির নির্বাচনের পর ১২ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। এরপর একই বছরের ২৬ ফেব্রুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান এ এইচ মাহমুদ আলী ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান মো. নজরুল ইসলাম হিরু।

অপরদিকে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সরিয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

এদিকে হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে গত বছরের ১২ অক্টোবর ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে অপসারণ করা হয়। সর্বশেষ গত বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে অব্যাহতি দিয়ে দপ্তরবিহীন মন্ত্রী করা হয়।






মন্তব্য চালু নেই