মেইন ম্যেনু

কে হচ্ছে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন?

আজ শিরোপা নির্ধারনি ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নবম আসররে। প্রায় দেড় মাসের জমকালো আয়োজনের মধ্যদিয়ে শেষ হতে যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের সব থেকে জমজমাট আয়োজনটি। সে সাথে আইপিএল পাচ্ছে তাদের নবম ও নতুন চ্যাম্পিয়নদের।

আজ রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে নিজেদের প্রথম শিরোপা জয়ের লক্ষে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বাংলাদেশ সময় রাত ৮.৩০ এ শুরু হবে শিরোপা জয়ের এ মহাযুদ্ধ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি সক্সি, চ্যানেল নাইন।

আইপিএলের প্রথম থেকে শুরু করে এ পর্যন্ত সব গুলো আসরেই খেলছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কিন্তু এখন পর্যন্ত শিরোপার দেখা পায়নি দলটি। প্রথম বারের মতো ২০০৯ সালে ফাইনাল খেলে আরসিবি। তবে শিরোপার একদম কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয় তাদের। দুই বছর পর ২০১১ সালে দ্বিতীয় বারের মতো আবারও ফাইনাল খেলার সুযোগ পায় বেঙ্গালুরু। কিন্তু সেবারও শিরোপা জয়ের স্বাদ পায়নি দলটি। তবে এবার সব আক্ষেপ ঘুচিয়ে প্রথম বারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি বেঙ্গালুরু সামনে।

দলে আছে টি-টোয়েন্টির দৈত্য ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স এবং বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তাই অনেকেই বেঙ্গালুরুকে ফেভারিট মানছে। এর আগে চলমান আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সকে ৪ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে বেঙ্গালুরু।

অপরদিকে মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ ২০১৩ সালে আইপিএলে যাত্রা শুরুর করে। গত তিন আসরে শিরোপার দেখা পায়নি দলটি। প্রথম বারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে মুখিয়ে আছে মুস্তাফিজরা।

হায়দরাবাদ প্রথমবার আইপিএলে এসেই চমক লাগিয়ে দিয়েছিল। সেবার তারা প্লে-অফেও খেলেছে। তবে এলিমিনেটর ম্যাচে হেরেই বিদায় নিতে হয় দলটির।

তবে এবার আর সে ভুল হয়নি ওয়ার্নারদের। এলিমিনেটর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলার সুযোগ পায় তারা। আর সে ম্যাচে গুজরাট লায়ন্সকে হারিয়ে প্রথম বারের মতো ফাইনালে জায়গা করেনেয় মুস্তাফিজের দল।

এবার সে কাক্ষিত লক্ষ্য দুই দলের সামনে। আজ আইপিএল পাবে তাদের নতুন চ্যাম্পিয়নদের আর ক্রিকেট ভক্তরা দেখবে ব্যাট বলের মহাযুদ্ধ।






মন্তব্য চালু নেই