মেইন ম্যেনু

কে হবেন মেসির বিকল্প?

আবারও ইনজুরিতে পড়েছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। বার্সার হয়ে গত ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে গিয়ে গুরুতর চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। ফলে বেশ কয়েক সপ্তাহের জন্য খেলা থেকে ছিটকে পড়লেন এই তারকা ফুটবলার।

ন্যু ক্যাম্পে বুধবার রাতের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ চলাকালীন মেসি পায়ের সংযোগস্থলে চোট পান। ম্যাচের ৫৯ মিনিটে দিয়েগো গদিনের ট্যাকলে পড়ে যান তিনি। আর এতেই তিনি গুরুতর আহত হন। ফলে তখনই মাঠ ছাড়েন তিনি। এরপর ম্যাচটিতে এগিয়ে থেকেও ১-১ গোলে ড্র করে বার্সা। আর এই ইনজুরির ফলে প্রায় ৩ সপ্তাহের জন্য খেলা থেকে দূরে থাকতে হবে তাকে।

আগামী শনিবার স্পোর্টিং গিজনের বিপক্ষে ম্যাচে থাকতে পারবেন না মেসি। মেসির ইনজুরিতে ‘এমএসএস’ ত্রয়ীর গড়ে আক্রমণভাগ দুর্বল হয়ে পড়েছে। তার বিকল্প বার্সা কাকে বেছে নিবে এখন এটাই প্রশ্ন।

স্প্যানিশ মিডিয়ার খবর অনুযায়ী বার্সার নেইমার-সুয়ারেজ জুটির সঙ্গে দেখা যেতে পারে আরদা তুরানকে। আর মাঝমাঠে থাকছেন ইভান রাকিতিচ, সার্জিও রবার্তো, আন্দ্রেস ইনিয়েস্তা ও ডেনিস সুয়ারেজ।

সম্প্রতিই চোট সারিয়ে মাঠে ফিরেছিলেন মেসি। চলতি মৌসুমে বার্সার হয়ে ৮ গোল করেছেন তিনি।

দীর্ঘ সময় বিশ্রামে থেকে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে আর্জেন্টিনার হয়ে মাঠে ফিরেন তিনি। ম্যাচটিতে তার করা একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

তবে বাছাইপর্বের পরের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষেই চোটের কারণে খেলতে পারেননি মেসি। ওই ম্যাচটিতে আর্জেন্টিনা ২-২ গোলে ড্র করে। এখন আবারও চোটে পড়ে সামনের বেশ কয়েকটি ম্যাচে তিনি অনিশ্চিত হয়ে পড়েছেন। বার্সার হয়ে সামনের তিনটি ম্যাচ এবং আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে দুটি ম্যাচে থাকতে পারবেন না পাঁচবারের বর্ষসেরা তারকা।

এছাড়াও লিগে সেল্টা ভিগো ও চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষেও থাকছেন না মেসি। মেসিবিহীন বার্সার আক্রমণভাগ যে অনেকটাই দুর্বল হয়ে পড়ে তা বলার অপেক্ষা রাখে না। মেসির জায়গায় কোন খেলোয়াড়কে দিয়ে তার অপূর্ণতা পূরণ করবে তাই এখন দেখার বিষয়।






মন্তব্য চালু নেই