মেইন ম্যেনু

কোটি টাকার গাড়িতে চড়েন, কে এই মডেল জাকিয়া মুন?

সম্প্রতি রাজধানীর গুলশানে টার্কিশ হোপ স্কুল সংলগ্ন এক বাসা থেকে পাঁচ কোটি টাকার ‘পোরশে’ ব্র্যান্ডের একটি গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। যার বাসা থেকে এই অবৈধ গাড়িটি আটক করা হয়েছে তিনি হলেন সাবেক সুন্দরী মিস বাংলদেশ পরিচয়দানকারী মডেল জাকিয়া মুন। আর হঠাৎ এমন ঘটনায় চারদিকে সৃষ্টি হয়েছে আলোচনার। আর তাতে যেন মডেলকে ঘিরে রয়েছে এক ধোঁয়াশা। এতো টাকা দামের গাড়ি এই মডেল কিভাবে পেলো আর কেবা এই মডেল, এসব ঘিরে নানান প্রশ্নের জন্ম নিচ্ছে সবার মধ্যে। তবে কে এই জাকিয়া মুন তা একটু জেনে নেয়া যাক।

আন্তর্জাতিক মানের সুন্দরী খোঁজার প্রতিযোগিতা ‘মিস অদ্বিতীয়া বাংলাদেশ-২০১২’ প্রতিযোগিতার বিজয়ী বিক্রমপুরের মেয়ে জাকিয়া মুন। মিস অদ্বিতীয়ায় বিজয়ী হবার পর এর পাশাপাশি একই প্রতিযোগিতায় মুন ‘বেস্ট কেটওয়াক’ এবং ‘বেস্ট ফটোজেনিক’ হিসেবেও অ্যাওয়ার্ড লাভ করেন। তিনি পেশাগতভাবে ডাক্তার হলেও নিজেকে তিনি মিডিয়ার কাজেই বেশি ব্যস্ত রেখেছিলেন।

আলী আকবর ও জহুরা খাতুন দম্পতির কন্যা মুন তিন বোনের মধ্যে তার অবস্থান দ্বিতীয়। জন্ম ২১ ডিসেম্বর।

১৭ আগস্ট ‘কেয়াশেঠ মিস অদ্বিতীয়া বাংলাদেশ-২০১২’ প্রতিযোগিতায় বিজয়ী হবার পর থেকে এরইমধ্যে সাতটি নাটক ও টেলিফিল্মে কাজ করেছেন তিনি। নিজেকে চলচ্চিত্রের একজন নায়িকা হিসেবেই প্রতিষ্ঠিত করতে চেয়েছেন মুন। মুন অভিনীত প্রথম ছবির নাম ‘মহানগর’। ছটকু আহমেদের চিত্রনাট্যে ছবিটি পরিচালনায় ছিলেন শান্তি ইসলাম। এই ছবিতে মুনের সহ অভিনেতা ছিলেন আরেফিন শুভ এবং সুপার হিরো খ্যাত রোজ। তবে ছবিটি এখন মুক্তি পায়নি।

এদিকে চলচ্চিত্রে অভিনয়ের আগে মুন বেশ কয়েকটি টেলিভিশন নাটকে অভিনয় করেছেন। এসব নাটকের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে জাহিদ হাসানের বিপরীতে ‘ব্যাক টু দ্য প্যাভিলিয়ন’, তৌকির আহমেদের বিপরীতে ‘বাইফোকাল’ ও ‘বকুলপুরের যাত্রী’, শাহেদের বিপরীতে ‘শিকড়’ এবং শাহরিয়ার শুভ-র বিপরীতে ‘পারদ ফুলের ঘ্রাণ’,আমির হোসেন রনির নির্দেশনায় ‘খেলাঘর’ নাটকে অভিনয় করেছেন। এস এ খালেক রিন্টুর ‘কষ্টের গায়ে লাল জামা’ নাটকেও তিনি অভিনয় করেছেন। তাছাড়া প্যাসিফিক মাল্টিমিডিয়া অ্যান্ড কমিউনিকেশন প্রযোজিত নাটক ‘ট্রুথ অর ডেয়ার’, ‘নিমগ্ন প্রজাপতি’, ‘মিস্টেক’, ‘ফেরারি মন’ শিরোনামের নাটকে অভিনয় করেছেন এই অভিনেত্রী।






মন্তব্য চালু নেই