মেইন ম্যেনু

কোনো কথাই রাখলো না ইসি

ইউপি নির্বাচনে তৃতীয় ধাপ থেকে অনইলানে মনোনয়নপ্রত্র জমা নেওয়ার কথা থাকলেও সময়মত বিধিমালা পরিবর্তন না করায় এখন থেকে আর চাইলেও অনলাইনে মনোনয়নপ্রত্র জমা নিতে পারবে না নির্বচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন সূত্র এ তথ্য জানিয়েছে।

স্মার্ট কার্ড, নির্বাচন, ভোটারতালিকা হালনাগাদ কোনটিতেই কথা রাখতে পারেনি ইসি। এবার প্রার্থীদের মনোনয়নপ্রত্র অনলাইনে জমা নিতে চাইলেও সময় মত বিধিমালা শংশোধন করতে না পারায় ইউপি নির্বাচনে অনলাইনে মনোনয়নপ্রত্র জমা নেওয়া সম্ভব হবে না।

সোমবার এ বিষয়ে ইসির যুগ্ন সচিব মোঃ শাহজাহান বলেন, আমাদের কিছু সমস্যার কারণে আমরা সময়মত বিধি সংশোধন করতে পারছি না। তাই চাইলেও ইউপি নির্বাচনে আমরা অনলাইনে প্রার্থীদের মনোনয়ন জমা নিতে পারব না।

এর আগে ইসি বলেছিল, বিভিন্ন নির্বাচনে মনোনয়নপত্র অনলাইনে পূরণ ও জমা দেওয়ার ব্যবস্থা করা হবে। এটি হলে মনোনয়নপত্র জমা দিতে আর কেউ বাধা দিতে পারবে না। অতি দ্রুত এটি কার্যকর করার কথা ভাবছে কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ বলেছিলেন, সম্প্রতি মনোনয়নপত্র জমা দিতে বাধার অভিযোগের পরিপ্রেক্ষিতে কমিশন অনলাইনে তা পূরণ ও জমা দেওয়ার ব্যবস্থা নিচ্ছে। এখন এর সম্ভাব্যতা যাচাই-বাছাই করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ইউপি নির্বাচনের আগামী ধাপ গুলোতে কার্যকর করা হবে।






মন্তব্য চালু নেই