মেইন ম্যেনু

কোন ষড়যন্ত্রই পরোয়া করি না : প্রধানমন্ত্রী

জীবনের সর্বোচ্চ ত্যাগ দিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কোন ষড়যন্ত্রই পরোয়া করি না। কেন না আমি বিশ্বাস করি জীবন দেওয়ার মালিক আল্লাহ এবং নেওয়ার মালিকও তিনি।

রবিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বাংলাদেশের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা তোলে ধরে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু যা করে গেছে দেশের স্বার্থেই করে গেছেন। তিনি দেশের মানুষের জন্য নিজের সারাটা জীবন ত্যাগ করেছেন।

বঙ্গবন্ধুর খুনিদের বিচার বাংলার মাটিতে হয়েছে। পলাতকদের বিচারও এই দেশের মাটিতেই হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত করেছিল জেনারেল জিয়া। এই দেশকে পাকিস্তানের প্রদেশ বানানো অপচেষ্টা করেছিল।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, তার পদাঙ্ক অনুসরন করেই বেগম জিয়া স্বাধীনতা বিরোধীদের রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করেছে। তাদের গাড়ীতে লাল সবুজের পতাকা তুলে দিয়েছে। লাখ শহীদ ও বাংলার মাটির সাথে বেঈমানী করেছে তারা।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, নিম্ন মধ্য আয় থেকে উন্নত বিশ্বের দিকে। দক্ষিন এশিয়া বাংলাদেশ সবথেকে শান্তি পূর্ন দেশ হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, স্বাস্থ্যমন্ত্রী মো: নাসিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রমুখ।






মন্তব্য চালু নেই