মেইন ম্যেনু

কোপার জন্য প্রস্তুত হচ্ছে আর্জেন্টিনা

দুয়ারে কড়া নাড়ছে কোপা আমেরিকা। আর মাত্র দুই সপ্তাহ পরেই শুরু হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার সব থেকে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট। শতবর্ষী এই টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। এবার প্রস্তুতিও শুরু করে দিয়েছে কোপা আমেরিকায় দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা জেতা দলটি।

কোপা আমেরিকায় এ পর্যন্ত ১৪ বার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। সবচেয়ে বেশি ১৫ বার শিরোপা জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ে। টুর্নামেন্টে আর্জেন্টিনা অবশ্য তাদের সবশেষ শিরোপা জিতেছে ২২ বছর আগে। ১৯৯৩ সালে ইকুয়েডরে অনুষ্ঠিত ফাইনালে মেক্সিকোকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল আলবিসেলেস্তেরা। তবে এবার ২২ বছরের শিরোপা খরা কাটাতে চায় আর্জেন্টিনা।

১১ জুন থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প করেছে আর্জেন্টিনা। দেশটির রাজধানী বুয়েনস এইরেসে অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা সার্জিও আগুয়েরো, অ্যাঙ্গেল ডি মারিয়া, মার্কস রোহো, এরিক লামেলা, পাবলো জাবালেতা, মার্টিন ডেমিচেলিসের মতো তারকারা। স্কোয়াডে থাকা দলের অন্য সদস্যরাও অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন।

অবশ্য এখনো অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারেননি লিওনেল মেসি, কার্লোস তেভেজ, হাভিয়ের মাশচেরানোর মতো তারকারা। কারণটা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। আগামী ৬ জুন ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের ফাইনালে তেভেজের জুভেন্টাসের বিপক্ষে খেলবে মেসি-মাশচেরানোর বার্সেলোনা। ফাইনালের পরেই জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন এই তিনজন।

কোপা আমেরিকার এবারের আসরে গ্রুপ ‘বি’তে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উরুগুয়ে, প্যারাগুয়ে ও জ্যামাইকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। আগামী ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবেন মেসি-তেভেজ-ডি মারিয়ারা। এর আগে ৬ জুন বলিভিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তার পরই কোপা আমেরিকায় রেকর্ড ১৫তম শিরোপা জয়ের মিশন শুরু করবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনা দল :

গোলরক্ষক : মারিয়ানো আন্দুজার, নাহুয়েল গুজম্যান ও সার্জিও রোমেরো।

ডিফেন্ডার : মিল্টন ক্যাস্কো, পাবলো জাবালেতা, মার্টিন ডেমিচেলিস, এজেকুয়েল গ্যারে, নিকোলাস ওটামেন্ডি, মার্কস রোহো, ফ্যাকুন্দো রনক্যাগলিয়া।

মিডফিল্ডার : হাভিয়ের মাশচেরানো, লুকাস বিগলিয়া, এভার বেনেগা, রবার্তো পেরেইরা, ফার্নান্দো গ্যাগো, অ্যাঙ্গেল ডি মারিয়া, এরিক লামেলা ও হাভিয়ের পাস্তোরে।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, কার্লোস তেভেজ, গঞ্জালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো ও এজেকুয়েল লাভেজ্জি।






মন্তব্য চালু নেই