মেইন ম্যেনু

কোপায় অলস ছিলেন মেসি!

সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় কেবল একটি গোল পেয়েছেন লিওনেল মেসি। তাও আবার পেনাল্টি থেকে। অথচ বার্সেলোনার হয়ে দুর্দান্ত একটি মৌসুম শেষ করেই দেশের জার্সি গায়ে জড়িয়েছিলেন আর্জেন্টিনা আধিনায়ক। কাতালান ক্লাবটির ট্রেবল জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় কোপাতেও তাকে নিয়ে বেশ আশাবাদী ছিলেন আর্জেন্টিনার ভক্তরা। কিন্তু লাতিন শ্রেষ্ঠত্বের আসরে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি চারবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী তারকা। কোপায় নাকি মেসি অলস ছিলেন, এমনটাই দাবী তার দাদা অ্যান্তোনিও কুক্কিতিনির।

কোপায় মেসি ওই একটি গোল করেছিলেন গ্রুপপর্বে। আসরের বাকি ম্যাচগুলোতেও মেসির সেরাটার প্রত্যাশায় ছিলেন আলবিসেলেস্তে সমর্থকরা। নিজের নাতির উপর প্রত্যাশার পারদটা অনেক ওপরে ছিল কুক্কিতিনিরও। কিন্তু নকআউটপর্বে জ্বলে উঠতে পারেননি মেসি। এক সাক্ষাৎকারে মেসির দাদা কুক্কিতিনি বলেন, ‘এখানে (কোপায়) শিরোপা অনেক বড় ব্যাপার। কিন্তু শেষ তিন ম্যাচে সে (মেসি) খারাপ খেলেছে। সে অলস ছিল।’

আর্জেন্টিনার হয়ে তিনটি বিশ্বকাপে অংশগ্রহণ করেছেন মেসি। গতবার তার নেতৃত্বে স্বপ্নের শিরোপার অনেক কাছে গেলেও জার্মানির বিপক্ষে শেষ মূহুর্তের নাটকীয়তায় হৃদয় ভাঙে কোটি কোটি আলবিসেলেস্তে সমর্থকের। বার্সেলোনার জার্সিতে ইতিহাস লিখলেও দেশের জার্সিতে এখনো বড় কোনো শিরোপা জিততে পারেননি ২৮ বছর বয়সি তারকা। সর্বশেষ বিশ্বকাপের রার্নাসআপ ছাড়া ২০০৮ সালে অলিম্পক সোনা জয়ই দেশের হয়ে মেসির সবচেয়ে বড় অর্জন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই