মেইন ম্যেনু

কোমরের মেদ ঝরবে সহজেই…

দেহে মেদ বেড়ে যাওয়া স্থানকে মোটামুটি ছয়টি ভাগে ভাগ করা হয়। অন্যান্য স্থানের তুলনায় বেশি বিরক্তি ঘটায় কোমরের মেদ। পেটের মেদ, হাত-পায়ের মেদ এমনকি মুখের মেদ বেশ সহজেই ঝরিয়ে ফেলা যায়। অথচ কোমরের দুপাশে উঁচু হয়ে ফুলে থাকা মেদ দূর করা কঠিন। এটি এমন এক ধরণের মেদ যা শুধুমাত্র খাবার নিয়ন্ত্রণ করে দূর করা সম্ভব নয়। তবে নিয়মিত একটি ব্যায়ামই পারে এই বিরক্তিকর কোমরের মেদ তাড়িয়ে দিতে। এই ব্যায়াম নিয়ম করে প্রতিদিন করে যেতে হবে। ভুল করা চলবে না, এতে বেশ দ্রুতই মুক্তি পাবেন কোমরের মেদ থেকে।

– প্রথমে দুই পা সামনের দিকে ছড়িয়ে মেঝেতে বসুন। এরপর দু পায়ের পাতা, কোমর এবং কোমরের পেছনের অংশের উপর ভর দিয়ে কোমর থেকে দেহের উপরের অংশ পেছনের দিকে হেলিয়ে নিন।

– এবার দুহাত একসঙ্গে করে রেখে দেহের উপরের অংশ একবার ডানে নিয়ে হাত মাটিতে ছোঁয়াতে হবে। আবার একইভাবে বামে ছোঁয়াতে হবে।

– ডান-বাম করার ব্যাপারটি দ্রুত করে করতে হবে। তবে প্রথমে খুব বেশিবার করবেন না, যতোটা পারা সম্ভব ততোটাই করুন। ধীরে ধীরে এর মাত্রা এবং গতি দুটিই বাড়িয়ে দেবেন। খুব দ্রুত ফলাফল পেয়ে যাবেন।

– আরও ভালো ফলাফলের জন্য পায়ের পাতা মেঝে না রেখে পা দুটো একটু উপরে তুলে নিয়ে শুধুমাত্র কোমর ও কোমরের পেছনের অংশে ভর দিয়ে ব্যায়ামটি করে নিতে পারেন।

komor3

– প্রথম দিকে প্রতিদিন ২ থেকে ৫ মিনিট এই ব্যায়াম করুন, এরপর অভ্যাস হলে ব্যায়ামের সময় বাড়িয়ে নিন।

– ব্যায়ামে ভালো ফল পেতে খাবারের দিকে অবশ্যই নজর দিতে হবে। অস্বাস্থ্যকর খাবার খেয়ে এই ব্যায়াম করলে ফলাফল পাওয়া সম্ভব নয়।

– চিনি ও চিনি জাতীয় খাবার এবং পানীয় দূরে রাখুন। অতিরিক্ত তৈলাক্ত খাবার খাওয়া কমিয়ে প্রচুর পরিমাণে পানি পানের অভ্যাস করতে হবে।

– সকালে মাত্র ১০ মিনিটের জগিং বা সাইকেল চালানোর অভ্যাস অনেক দ্রুত এই সমস্যা সমাধান করতে পারে।

komor2



« (পূর্বের সংবাদ)
(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই