মেইন ম্যেনু

কোমেন মোকাবিলায় চসিকের ব্যাপক প্রস্তুতি

ঘূর্ণিঝড় কোমেনের আঘাত থেকে উপকূলীয় নগরবাসীকে রক্ষার্থে এবং সম্ভাব্য দুর্যোগপূর্ণ পরিস্থিতি পর্যবেক্ষণ ও মনিটরিং করার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সিটি করপোরেশনের উদ্যোগে সার্বক্ষণিকভাবে নগরীর দামপাড়ায় বিদ্যুৎ উপশাখা কার্যালয়ে মনিটরিং সেল খোলা হয়েছে।

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বৃহস্পতিবার সকালে জানান, সম্ভাব্য দুর্যোগ মোকাবিলার জন্য সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। দুর্যোগকবলিতদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে স্থানান্তর, শুকনো খাবার, চিকিৎসাসেবার জন্য চিকিৎসক ও ওষুধপত্রসহ চিকিৎসা সামগ্রী প্রস্তুত রাখা হয়েছে।

উদ্ধারকাজের জন্য উদ্ধারকর্মী ও সব ধরনের যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। দুর্যোগ পরবর্তী উদ্ধারকাজের জন্য ৫০০ জন কর্মী সার্বক্ষণিকভাবে মোতায়েন রাখা হয়েছে। এ ছাড়া মাইকে প্রচার করা হচ্ছে যাতে উপকূলীয় এলাকার জনগণ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে পারে।

উপকূলীয় এলাকার কাউন্সিলরগণ নিজ নিজ এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা, আশ্রয়কেন্দ্র দেখাশোনাসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং কার্যকর উদ্যোগ গ্রহণ করার জন্য মেয়রের পক্ষ থেকে দায়িত্ব প্রদান করা হয়েছে। এ ছাড়া সম্ভাব্য দুর্যোগের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

চসিক দামপাড়া আঞ্চলিক অফিসে একটি সার্বক্ষণিক মনিটরিং সেল খোলা হয়েছে। মনিটরিং সেলের যোগাযোগ নাম্বার ০৩-৬৩০৭৩৯ ও ০৩-৬৩৩৪৬৯।






মন্তব্য চালু নেই