মেইন ম্যেনু

কোহলিময় আইপিএলের নবম আসর!

বর্তমান সময়ে সেরা ব্যাচসম্যান বলা হয় তাকে। জিনি আইপিএলের নবম আসরে একের পর এক সব নতুন রেকর্ডের জন্ম্ই দিয়ে যাচ্ছেন। ভিরাট কোহলির জন্য আইপিএলের এবারের আসরটি নতুন রেকর্ড সৃষ্টির আয়োজনও বলা যেতে পারে।

আইপিএলে কোহলির নতুন আরেকটি রেকর্ড হলো এক আসরে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড। গত বুধবার পাঞ্জাবের বিপক্ষে সেঞ্চুরি করে তিনি এবারের আসরে ৪ টি সেঞ্চুরির কৃতিত্ব অর্জন করেন।আর এটিই হচ্ছে এক আসরের সর্বোচ্চ সেঞ্চুরি।

বুধবার বৃষ্টির কারণে ১৫ ওভার করে খেলার সুযোগ পায় পাঞ্জাব ও বেঙ্গালুরু।ওপেনিং এ নেমে মাত্র ৫০ বলে ১১৩ রান করেন কোহলি। যার মধ্যে ১২টি চার ও ৮টি ছক্কার মার ছিল।

একটি মজার ব্যাপার হলো, এই আসরের আগে আইপিএলে কোহলির একটিও শতক ছিলোনা কিন্তু নবম আসরে এসে তিনি এখন পর্যন্ত ৪ টি সেঞ্চুরি করলেন। সেই সাথে হাফসেঞ্চুরি করেছেন ৫ টি।

ভিরাট কোহলিই হচ্ছেন এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রহকারী।এখন পর্যন্ত ১৩ টি ম্যাচ খেলে ৮৬৫ রান করেছেন তিনি। তার ব্যাটিং গড় ৮৬ দশমিক ৫০ এবং স্ট্রাইক রেট ১৫৫ দশমিক ০১।

অপরদিকে, সুরেশ রায়নাকে পেছনে ফেলে আইপিএল ইতিহাসেও সবচেয়ে বেশি রানের মালিক কোহলি।আইপিএলে ১২৮ টি ম্যাচ খেলে তার বর্তমান রান ৪০০২। নিকটতম প্রতিদ্বন্দ্বী সুরেশ রায়না ১৩৯ ম্যাচ খেলে করেছিলেন ৩৯৮৫ রান।






মন্তব্য চালু নেই