মেইন ম্যেনু

‘ক্যান্সার’ ছড়ানোর আগেই সরানো হলো খোকার টিউমার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানকারী বিএনপির ভাইস প্রেসিডেন্ট এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বাম ঊরু থেকে একটি টিউমার অপসারণ করা হয়েছে।

সোমবার (২৭ জুন) সকালে নিউইয়র্ক সিটিতে বিশ্বখ্যাত মেমোরিয়াল স্লোয়ান কেটারিং ক্যান্সার হাসপাতালে ক্যান্সার বিশেষজ্ঞ ড. প্যাট্রিক জে বোলান্ডের তত্ত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারটি সফলভাবে অপসারণ করা হয়।

হাসপাতাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আগামী কয়েকদিনের মধ্যে রিহাবে ট্রান্সফার করা হবে এবং সেখানে কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।

সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, সুস্থ হলেই বাংলাদেশে ফিরবেন তিনি। মামলা-মোকদ্দমার কারণে তিনি নিউইয়র্কে অবস্থান করছেন না বলেও দাবি করেন তিনি। সস্ত্রীক নিউইয়র্ক সিটির কুইন্সে অবস্থান করছেন তিনি।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মেমোরিয়াল স্লোন কেটারিং ক্যান্সার ইনস্টিটিউটে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে দেখতে যান বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এবং ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুস সালাম, বিএনপি চেয়ারপারসনের সাবেক বৈদেশিক উপদেষ্টা জাহিদ এফ সরদার সাদী।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাবেক মেয়র সাদেক হোসেন খোকার সহধর্মিণী ইশমাত আরা, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, নিউইয়র্ক স্টেট যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া, খোকার একান্ত সচিব সিদ্দিকুর রহমান মান্না।

এ সময় জাহিদ এফ সরদার সাদী বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার শারিরীক খোঁজখবর নেন এবং তার দ্রুত সুস্থতা কামনা করেন।

ক্যান্সারের চিকিৎসার জন্যে ২০১৪ সালের ডিসেম্বর থেকেই নিউইয়র্কে অবস্থান করছেন বিএনপির এই প্রভাবশালী নেতা। চিকিৎসা চলাকালেই কয়েক মাস আগে তার বাম ঊরুতে টিউমার দেখা দেয়। এই টিউমারে ক্যান্সারের জীবাণু ছড়িয়ে পড়ার আগেই তা অপসারণের উদ্যোগ নেন চিকিৎসকরা। গত ৯ জুন বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই