মেইন ম্যেনু

ক্যামেরনের চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের চিঠির জবাব দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে চিঠিতে প্রধানমন্ত্রীর স্বাক্ষরের পরপরই তা লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ক্যামেরনের দফতরে পাঠানো হয় বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, চিঠিতে প্রধানমন্ত্রী বিমানবন্দরের নিরাপত্তায় ব্রিটিশ সহযোগিতাকে স্বাগত জানিয়েছেন। পাশাপাশি ঢাকা থেকে বিমানে সরাসরি পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার অনুরোধ জানান।

মন্ত্রণালয় সূত্রে আরো জানা গেছে, বিমানবন্দরের নিরাপত্তার ব্যবস্থাপনার দায়িত্ব দেয়ার জন্য যুক্তরাজ্য যে চারটি প্রতিষ্ঠানের নাম সুপারিশ করেছে। প্রতিষ্ঠানগুলো হলো গ্রুপ ফোরএস, রেডলাইন, রেস্ট্রাটা ও ওয়েস্টমিনিস্টার গ্রুপ পিএলসি।

ইতোমধ্যে গ্রুপ ফোরএসের প্রতিনিধি সরকারকে জানিয়েছেন, বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনার মতো বিশেষায়িত কাজে তাদের তেমন অভিজ্ঞতা নেই। পরে সরকারের তরফ থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, বাকি তিনটি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেয়া হবে।

এদিকে, শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তায় ব্রিটিশ সিকিউরিটি কোম্পানি নিয়োগ দেয়া হচ্ছে। বিদেশি সিকিউরিটি কোম্পানির সদস্যরা শাহজালালের বর্তমান নিরাপত্তা কর্মীদের সঙ্গে যৌথভাবে কাজ করবে। এ লক্ষ্যে আগামী এক সপ্তাহের মধ্যে ব্রিটিশ সংস্থার সঙ্গে এ সংক্রান্ত চুক্তি হবে।






মন্তব্য চালু নেই