মেইন ম্যেনু

ক্যালিফোর্নিয়ায় প্রতিবছর পালিত হবে ‘ইউনূস দিবস’

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় প্রতিবছর পালিত হবে ইউনূস দিবস। ৩০ সেপ্টেম্বরকে ‘ইউনূস দিবস’ হিসেবে সরকারিভাবে ঘোষণা করেছেন সান ফ্রানসিসকো শহর ও কাউন্টির মেয়র এড লি।

এ সময় সান ফ্রানসিসকোভিত্তিক গিভ ২ এশিয়া ফাউন্ডেশন নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে আজীবন সম্মাননা প্রদান করেন। ইউনূসের হাতে সম্মাননা তুলে দেন গিভ ২ এশিয়ার চেয়ারম্যান তা লিন সু। গিভ ২ এশিয়া চ্যারিটেবল প্রজেক্টে ফান্ড করার জন্য এশিয়ার বিভিন্ন করপোরেশন, ফাউন্ডেশন ও পরিবারের সঙ্গে কাজ করে থাকে। স্বাস্থ্যসেবা, শিক্ষা, দক্ষতা প্রশিক্ষণ ও পরিবেশ খাতে জরুরি সমস্যা সমাধানে এই ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচিকে সহায়তা করে থাকে।

সম্মাননা প্রদান উপলক্ষে ফাউন্ডেশনের প্রতিবেদনে বলা হয়, ক্ষুদ্র ঋণ ও সামাজিক ব্যবসার পথিকৃত অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের দারিদ্র্য বিমোচন প্রচেষ্টায় তাঁর একক ব্যক্তিগত প্রচেষ্টা ও উদ্যম কী অবদান রাখতে পারে তার শক্তিশালী উদাহরণ। অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে উপস্থিত ছিলেন সান ফ্রানসিসকোর মেয়র এড লি ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী প্রফেসর জর্জ পি. শুলজ। উল্লেখ্য, এশিয়ার ২৫টি দেশে কাজ করে থাকে ‘গিভ ২ এশিয়া’ নামের সংগঠনটি।






মন্তব্য চালু নেই