মেইন ম্যেনু

ক্রিকেটার শাহাদাতের স্ত্রীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

গৃহকর্মী নির্যাতনের মামলায় জাতীয় দলের ক্রিকেটার শাহাদাত হোসেনের স্ত্রী নিত্য শাহাদাতকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। তবে পুলিশ তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল।

রোববার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনুস খানের আদালতে ওই রিমান্ড আবেদনের শুনানি হয়। শুনানি শেষে বিচারক রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে পাঁচ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

জিজ্ঞাসাবাদের ব্যপ্তিকাল সর্বোচ্চ তিনদিন হবে বলেও বলা হয়েছে আদালতের নির্দেশে।

গতকাল শনিবার রাতে রাজধানীর মালিবাগ এলাকা থেকে নিত্যকে গ্রেপ্তার করা হয়। গৃহকর্মী নির্যাতনের এই মামলায় অপর আসামি ক্রিকেটার শাহাদাতকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। মালিবাগে এক আত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন নিত্য। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

গত ৬ সেপ্টেম্বর রাতে রাজধানীর কালশী থেকে শাহাদাতের গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) উদ্ধার করে পুলিশ। হ্যাপি পুলিশের কাছে দেয়া তার জবানবন্দিতে শাহাদাৎ ও তার স্ত্রীর নির্যাতনের কথা বলে। ওই রাতেই মিরপুর মডেল থানায় শাহাদাৎ দম্পতির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক।

হ্যাপিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা দেয়া হয়। তার শরীরের অধিকাংশ স্থানে গুরুতর জখম ও ফুলে যাওয়ার চিহ্ন ছিল। আঘাতের চিহ্ন ছিল দু’চোখেও। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকার দাগ রয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর হ্যাপি ঢাকার সিএমএম আাদলতে তার উপর নির্যাতনের বর্ণনা দেন।

গত ৮ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছিল গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক ও শ্রমিক নিরাপত্তা ফোরাম।






মন্তব্য চালু নেই