মেইন ম্যেনু

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার গৌরব অর্জনের পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান।

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স বিবেচনায় ২০১৬ সালের সেরা টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করেছে সিএ’র অফিসিয়াল ওয়েবসাইট। ওপেনিংয়ে মুস্তাফিজের আইপিএল সতীর্থ অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে রয়েছেন ইংলিশ ওপেনার জেসন রয়। পরের দু’টি অবস্থানে বর্তমান ক্রিকেটের সবচেয়ে বড় দুই নাম ভারতের বিরাট কোহলি (অধিনাকয়) ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

মূল পেসার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন ‘কাটার মাস্টার’ খ্যাত মুস্তাফিজ। তার সঙ্গী ভারতীয় প্রতিভাবান পেসার জাসপ্রিত বুমরাহ। ক্যারিবীয় তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলকেও রাখা হয়েছে। তবে আশ্চর্যের বিষয় বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি সেরা একাদশে জায়গা পেয়েছেন। স্পিন বোলিংয়ে আফ্রিদি পাশে পাচ্ছেন অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পাকে। উইকেটরক্ষক ভূমিকায় রাখা হয়েছে বাংলাদেশ সফরে ইংলিশদের নেতৃত্ব দেওয়া জস বাটলার।

এ বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে মুস্তাফিজের বোলিং পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। বাংলাদেশ, সানরাইজার্স হায়দ্রাবাদ ও সাসেক্সের জার্সিতে ২৬ ম্যাচে ৩৭টি উইকেট নিয়েছেন সাতক্ষীরার এই বিস্ময় বালক। গড় ১৮.১০। ইকোনোমি রেট ৬.৬৮। সেরা বোলিং ফিগার ৫/২২।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-২০ দল: ডেভিড ওয়ার্নার, জেসন রয়, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, অান্দ্রে রাসেল, জস বাটলার (উইকেটরক্ষক), ফারহান বেহারদিয়েন, শহীদ আফ্রিদি, জাসপ্রিত বুমরাহ, অ্যাডাম জাম্পা, মুস্তাফিজুর রহমান।






মন্তব্য চালু নেই