মেইন ম্যেনু

ক্রিকেট বিশ্বকাপ খেলার জন্য যা করছে আমেরিকা!

ফুটবলের জনপ্রিয় কোপা আমেরিকার আয়োজকরা এবার ক্রিকেটের দিকে দৃষ্টি দিয়েছে। ক্রিকেটে বেশ পিছিয়ে থাকা আমেরিকা দেশটির ঘরোয়া লিগের জন্য মোহাম্মদ আশরাফুলকে উড়িয়ে নিয়েছে।

ভারত ও পাকিস্তনের বংশোদ্ভুত ক্রিকেটারদের বেশ কদর করছে তারা। ভালো ক্রিকেট খেলার বেশ আগ্রহ রয়েছে শক্তিধর এই দেশটির। ২০১৬ সালে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে মরিয়া আমেরিকা।

এ লক্ষ্যে বাছাইপর্ব খেলছে তারা। তবে তাদের পারফর্ম এ ক্ষেত্রে ফিফটি ফিফটি। বাছাইপর্বের ‘বি’ গ্রুপে তারা ৬টি ম্যাচ খেলে ৩টিতে জয় পেয়েছে।

রোববার পাপুয়া নিউগিনির বিরুদ্ধেও জয় পেয়েছে দেশটি। তবে প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ নাও হতে পারে আমেরিকার।

পাকিস্তান ও ভারতের বেশ কয়েকজন বংশোদ্ভুত ক্রিকেটারকে নেয়া হয়েছে তাদের স্কোয়াডে! টি-টোয়েন্টি স্কোয়াডের অধিনায়ক পাকিস্তানি বংশোদ্ভুত মোহাম্মদ গাউস। বোলিংয়ে গাউসের সাথে ভারতীয় বংশোদ্ভুত প্যানেলও দারুণ খেলছেন আমেরিকার হয়ে।

বাছাইপর্বে আমেরিকা জয় পেয়েছে পাপুয়া নিউগিনি, জার্সি ও হংকংয়ের বিপক্ষে। অন্যদিকে হেরেছে নেপাল, আয়ারল্যান্ড ও নামিবিয়ার কাছে। এই স্কোয়াডের প্রায় হাফ ডজন ক্রিকেটারই পাকিস্তানি বংশোদ্ভুত।

ওপেনিং জুটিটা বেশ চমৎকার। পাকিস্তানের বংশোদ্ভুত ফাহাদ বাবর ও স্বদেশি ডডশন বেশ আক্রমনাত্মক ব্যাটসম্যান। আর মিডল অর্ডারের স্টান্ডফোর্ড সেদিন পাপুয়া নিউগিনির বিরুদ্ধে ১৭ বলে ৪০ রানে নট আউট থাকেন।






মন্তব্য চালু নেই