মেইন ম্যেনু

ক্রিসমাস পার্টির ফ্যাশন

একদম ফর্মাল বা ক্যাজুয়াল নয়, আবার খুব বেশি ভালগার বা খুব ম্যাটও নয়৷ এমন ভাবে ক্রিসমাস পার্টির ড্রেস নির্বাচন করতে হবে যেন সব ব্যালেন্স হয়। কারণ এটাই রীতি। অন্তত পাশ্চাত্য ডিজাইনারদের অভিমতটা এমনই৷কিন্তু কীভাবে, আসুন জেনে নিই-

১) প্রথমেই একটু ডিপ কালারের ড্রেস বাছুন। রাস্ট কালারের ইভনিং গাউন বা ব্যাগিজ টপ উইথ ব্ল্যাক প্যান্ট ক্রিসমাস পার্টির আদর্শ কম্বিনেশন। ক্লাসিক্যাল বললেও ভুল হবে না৷তবে আর একটু অফবিট চাইলে কপার বা ব্রোঞ্জ কালারের ড্রেস বাছতে পারেন। মোদ্দা কথায় ভিনটেজ লুকে যেন একটা গ্লসি ব্যাপার থাকে।

২) আর সবার থেকে আলাদা হয়ে স্পার্কল ক্যুইন হতে চাইলে ব্ল্যাক ড্রেসকে বাছুন, যেখানে স্পার্কল রয়েছে৷কারণ ক্রিসমাসের ইভনিং ওয়্যারের মূল লক্ষ্যই হল আপনাকে যথাসম্ভব সেনসেশনাল দেখানো।

৩) পার্টিতে গাউন, ইন্দো-ওয়েস্টার্ন বা ওয়েস্টার্ন যা-ই পরুন চেষ্টা করুন ডিপ রঙ বাছতে৷ লাল, ব্রোঞ্জের মতো রঙগুলো এক্ষেত্রে খুব মানানসই৷আর এইসব রাস্ট রঙের সঙ্গে সাদা বা কালো কম্বিনেশনের ইউনিং গাউন হলে লুকটা নিমেষে পাল্টে যাবে।

৪) তবে ক্রিসমাস পার্টিতে খুব একটা খোলামেলা পোশাক না পরাই ভালো। অফ শোল্ডার, ব্যাকলেস গাউন পরলেও খেয়াল রাখবেন খুব বেশি ভালগার না হয়ে যায়। ব্যাকলেস, ক্লিভেজ দেখানো ডিপ কাট টপ পরে একান্তই যদি বোল্ড হয়ে উঠতে হয়, তবে হাল্কা স্কার্ফ বা স্টোল নিয়ে নিন৷

৫) নতুন ড্রেস কেনা সম্ভব না হলে বিডস দেওয়া অন্যরকম ফেব্রিকের যে পোশাকটি আপনার ওয়ার্ডরোবে রয়েছে, সেটাই গলিয়ে নিন। তবে ক্যারি করতে হবে আত্মবিশ্বাসের সঙ্গে।

৬) কালো মিনি স্কার্ট উইথ স্ল্যাক্স এবং কালো ফুলস্লিভ স্কিন টাইট টপেও হয়ে উঠবেন আপনি আকর্ষণীয়া৷ তবে ফিগার যদি খুব বেশি স্লিম না হয়, তাহলে এসব পোশাকে খুব একটা এক্সপেরিমেন্ট না করাই ভালো।

৭) আপনার চেহারা যদি একটু মোটার দিকে হয়, তাহলে ম্যাট ফেব্রিকের পোশাকে আপনাকে অপেক্ষাকৃত রোগা লাগবে।

৮) ভেলভেটের কোনও পোশাক পরলে আপনার ছবি কিন্তু খুব একটা ঝলমলে উঠবে না। কিন্তু ইতিমধ্যেই যদি আপনি ভেলভেট টপ কিনে বসে থাকেন, তাহলে? তাহলে গাড় কালো রঙের বিডস নেকলেস বা কানের দুল পরে নিন৷ মিনিটের মধ্যেই চেহারায় ফুটে উঠবে ঔজ্জ্বল্য।

৯) লেসের পোশাকও খুব আকর্ষণীয় এই ধরনের পার্টিরতে পরার জন্য৷ তবে লেটেস্ট ডিজাইনের পোশাক৷ ভিক্টোরিয়ান আমলের ফ্রিল নয়৷ ভিতরে স্পোর্টস টপ পরে উপরে একই রঙের উলের পঞ্চতে আপনাকে স্মার্ট না লেগে পারবে না।

১০) স্লিটেড স্কার্ট, সঙ্গে পুলওভার বা প্যান্টের উপরে মানানসই ব্লেজারও এই শীত সন্ধ্যার পারফেক্ট কম্বিনেশন।

১১) জুতোতে সবচেয়ে ভালো হবে হাল্কা হিলের পাম্প শ্যু, নিউ কাট বা লম্বা চামড়ার জুতো স্ল্যাক্সের সঙ্গে৷ তবে ভুলেও স্নিকার্স ছোঁবেন না।

১২) পার্টিতে যাওয়ার আগে শেষ মুহূর্তের ট্রায়ালটা সেরে রাখুন।






মন্তব্য চালু নেই