মেইন ম্যেনু

ক্ষমতাসীনদের কারণেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি

সরকারের ‘একটি গোষ্ঠী’ জড়িত থাকার কারণে রমজানের আগেই নিত্যপণ্যের দাম বাড়ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে রাজধানীর মতিঝিলের অভিসার সিনেমা হলের সামনে ওয়ারী থানা বিএনপির উদ্যোগে দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণের পূর্বে দেয়া বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, ‘সরকারের মন্ত্রী বলেছেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়বে না। অথচ দাম হু হু করে বাড়ছে, কমছে না। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। ফলে, ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।’

দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের হারানো অধিকার ফিরে পেতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন চলছে। সে আন্দোলনের মাধ্যমেই আমরা নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায় করতে সক্ষম হবো। যে নির্বাচনের মধ্য দিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।’

এর আগে, দুপুর পৌনে ১টার দিকে খিলগাঁওয়ের জোড়াপুকুর মাঠে দুস্থদের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর মাদারটেকের আব্দুল আজিজ উচ্চ বিদ্যালয়ে খাবার বিতরণ শেষে অভিসার সিনেমা হলের সামনে এসে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন তিনি।

সেখান থেকে গেন্ডারিয়া কাঠের পুলের উদ্দেশে রওয়ানা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গী হন। পরে আরো পাঁচটি স্পটে খাবার বিতরণ করেন তিনি। শ্যামপুর ঈদগাহ মাঠে (লাল মসজিদ) খাবার বিতরণের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের কর্মসূচি শেষ করেন বেগম জিয়া।

এর আগে, বেলা ১১টা ৫৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওয়ানা তিনি। খাবার বিতরণ শেষে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে মধ্যাহ্নভোজ গ্রহণ ও জোহরের নামাজ আদায় করে বিকেল ৫টা ৫৫ মিনিটে বাসভবন ফিরোজায় পৌঁছান খালেদা জিয়া।

এ সময় বেগম জিয়ার সঙ্গে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, অর্থনীতিবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, সেক্রেটারি আকরামুল হাসান, প্রথম যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।






মন্তব্য চালু নেই