মেইন ম্যেনু

কয়েক দফায় ঢাকায় আসবেন ম্যারাডোনা

ঘোষণাটা আগেই দেয়া ছিল। বাংলাদেশ সুপার লিগের (বিএসএল) ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে যাচ্ছেন ডিয়েগো ম্যারাডোনা। কিন্তু ঠিক কবে এবং কতবার তিনি বাংলাদেশে আসবেন সেটার সঠিক সময় জানা যায়নি। কিন্তু এবার সেটাও উন্মুক্ত হল সকলের সামনে। টুর্নামেন্ট চলাকালীন সময়ে ২-৩ বার বাংলাদেশে আসবেন ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা, এমনটাই জানিয়েছে ভারতের সেলিব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপ (সিএমজি)।

এ বছরের শেষের দিকে বিএসএল শুরুর কথা থাকলেও মূলত ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) শেষ হওয়ার পরেই শুরু হবে বিএসএল। সেটা হতে পারে আগামী বছরের জানুয়ারীতেই। সিএমজির কর্মকর্তা ভাস্বর গোস্বামী ভারতীয় এক দৈনিক পত্রিকায় বলেন, ‘ম্যারাডোনা সঙ্গে চুক্তি হয়ে গেছে আমাদের। তার এজেন্টের সঙ্গে যা কথা হয়েছে, তাতে ২–৩ বার তিনি ঢাকায় আসবেন।’

এই টুর্নামেন্টকে সামনে রেখে বাড়ানো হচ্ছে ফুটবল মাঠের সংখ্যাও। ঢাকার বাইরেই ভেন্যু বাড়নোর ব্যাপারে বেশী আগ্রহী বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজ ফুটবলের অন্যতম আয়োজক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন।

তিনি বলেন, ‘ভেন্যুর নিশ্চয়তা না পাওয়ায় আমরা আসরটির কার্যক্রম শুরু করতে পারছি না। আগামী মাসেই এ ব্যাপারে সরকারের উচ্চ মহলের সঙ্গে বসব। দেশব্যাপী ভেন্যুগুলো নিয়ে আলাপ-আলোচনা ও এর মানোন্নয়নের ব্যাপারেও আলোচনা করতে হবে আমাদের। কারণে সবার আগে প্রয়োজন আসরটির মাঠে গড়ানোর নিশ্চয়তা। এর জন্য ভেন্যু খুবই জরুরি।’

ঢাকা এবং চট্টগ্রামসহ সিলেট, যশোর এবং রাজশাহীতে ভেন্যু বাড়ানোর চিন্তা করছে আয়োজক কমিটি। কিন্তু কোনটারই কাজ এখনো শুরু হয়নি বলে জানা যায়। আটটি দল টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে। এতে বিশ্বের নানা প্রান্তের বড় বড় ফুটবল তারকাদেরও দেখা মিলবে বলে আশা করছে সবাই।






মন্তব্য চালু নেই