মেইন ম্যেনু

খাটো প্যান্ট পরে আসায় ছাত্রীকে ভর্ৎসনা

খাটো প্যান্ট পরে ক্লাসে আসায় এক ছাত্রীর প্রতি শিক্ষকের মন্তব্যে তোলপাড় চলছে ভারতের ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ল স্কুল অব ইন্ডিয়া ইউনিভার্সিটিতে। ভারতের অন্যতম শীর্ষস্থানীয় ওই শিক্ষাপ্রতিষ্ঠানটিতে গত ৪ এপ্রিল এ ঘটনা ঘটে। শুক্রবার টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত ৪ এপ্রিল ক্লাসে খাটো প্যান্ট পরিধান করে এসেছিলেন তৃতীয় বর্ষের এক ছাত্রী। এক পর্যায়ে ক্লাস নিতে আসা ওই অধ্যাপক সবার সামনেই ছাত্রীটিকে বলেন, ‘ঠিক ভাবে পোশাক পরিধান করে আসবেন।’ এই ঘটনার প্রতিবাদে এবং ওই ছাত্রীর প্রতি সমর্থন জানাতে পরদিন ওই অধ্যাপকের ক্লাসে খাটো জামা পরিধান করে আসেন সব ছাত্রী।

ছাত্রছাত্রীদের অভিযোগ, এ মন্তব্যের মাধ্যমে ওই শিক্ষক ছাত্রীর চরিত্রের দিকেই আঙুল তুলেছেন। বুধবার ছাত্রছাত্রীরা এক বিবৃতিতে বলেছেন, ‘ ওই শিক্ষকের আচরণে খুবই অস্বস্তিকর পরিস্থিতিতে পড়ে যান ওই ছাত্রী। আমরা মনে করি না একজন শিক্ষক তার ব্যক্তিগত পোশাক-রুচি ছাত্রছাত্রীদের উপর চাপিয়ে দিতে পারেন। এটা নীতি-পুলিশগিরির কথা বলে একে এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। আমরা এ নিয়ে ওই অধ্যাপকের সঙ্গে বিস্তারিত আলাপ আলোচনা চাই।’

এ ঘটনার নিরপেক্ষ তদন্ত কমিটির দাবি করেছেন ছাত্রছাত্রীরা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।






মন্তব্য চালু নেই