মেইন ম্যেনু

খানসামায় বাল্যবিবাহের আয়োজন করায় ৩ জনের জেল জরিমানা

মোহাম্মদ সাকিব চৌধুরী,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার পল্লীতে বাল্যবিয়ে দেয়ার অপরাধে বরের ভাই, মামা ও চাচার বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমণ আদালত। ঘটনাটি শুক্রবার(৬ মে) উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর দর্জিপাড়া গ্রামে ঘটেছে।

জানাগেছে, উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর দর্জিপাড়ার সালাম হোসেনের কন্যা টংগুয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শেণ্রী পড়–য়া বিউটি আক্তারের (১৩) এর সতর্কতার সহিত বিয়ের আয়োজন চলছিল।

গোপন সুত্রে ঘটনাটি জানতে পেরে শুক্রবার আনুমানিক সন্ধ্যা ৭.১৫ মিনিটি বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়ে ৩ জনকে আটক করেন উপজেলা নির্বাহী অফিসার মো: সাজেবুর রহমান ও থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার।

পরে ঘটনাস্থলেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাজেবুর রহমান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সাজেবুর রহমান ভ্রাম্যমণ আদালত বসিয়ে বাল্য বিবাহ নিরোধ আইন ১৯২৯ এর ৫ ও ৬ ধারা অনুযায়ী বরের ভাই সদুরুল ইসলাম (৪০), বরের চাচা ওবাইদুল রহমান (৪০) প্রত্যেককে ১০ দিন এবং বরের মামা মকবুল হোসেন (৪২) কে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে পাঠানো নির্দেশ দেন।

আরও জানা যায়, নির্বাহী অফিসারের ও থানা পুলিশের উপস্থিতি টের পেয়ে পাত্র ও পাত্রি পক্ষের লোকজন পালিয়ে যায়। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।উল্লেখ্য এর আগেও একাধিক বাল্যবিবাহ বন্ধ করছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্টেট মো: সাজেবুর রহমান ও থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার।






মন্তব্য চালু নেই