মেইন ম্যেনু

খানসামায় মাদক বিরোধী অভিযানে ২ মহিলার কারাদন্ড

মোহাম্মদ সাকিব চৌধুরী, খানসামা (দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় বাংলা মদ তৈরির অপরাধে ২ জন মহিলাকে কারাদন্ড দিয়েছে ভ্রামমাণ আদালত ।

শনিবার (২৫জুন) দুপুরে উপজেলার বাহাদুর বাজার নামক স্থানে উপজেলা নির্বাহী অফিসার মো: সাজেবুর রহমান ও খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষ্ণ সরকারের নেতৃত্বে মুছি পাড়ায় অভিযান চালিয়ে একাধিক বাড়ি থেকে বিপুল পরিমাণের মাদক ও বাংলা মদ তৈরি সরমঞ্জাম উদ্ধার করে পুলিশ।

প্রায় ২ ঘন্টা ব্যাপি ফ্লিমি স্টাইলের এই মাদক বিরোধী অভিযানে সেখান থেকে আনসার ভিডিপির মহিলা সদস্যদের সহযোগিতায় শ্রী মতি মুন্নী রানী ও মনঝুড়ি রানী দাস নামে ২ জন মহিলাকে আটক করে পুলিশ। তবে স্থানীয় মানুষের দাবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকি যেসব মহিলা এই মদ তৈরির কাজে লিপ্ত তারা পালিয়েছে ।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট মো: সাজেবুর রহমান শ্রী মতি মুন্নি রানীকে (২৬) ১০ দিনের ও মনঝুড়ি রানী দাসকে(৩৭) কে ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, উপজেলায় সিংহ ভাগ বাংলা মদ এখান থেকে সরবারহ করে মাদক ব্যবসায়ীরা । ৫ জন বিধবা নারী এই মদ তৈরীর সাথে জড়িত। আরও জানা যায়, গত ৪ বছর আগে নিজেদের তৈরী এই বাংলা মদ পান করে ১ বছরের মধ্যেই মারা যান ৫ ভাই। পরে এই কাজে জড়িয়ে পরেন তাদের স্ত্রীরা ।

অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাজেবুর রহমান সাংবাদিকদের জানান, খানসামা উপজেলাকে মাদক মুক্ত করতে এটি আমাদের নিয়মিত অভিযান, মাদক বিরোধী অভিযানে তিনি উপজেলাবাসীর সহযোগীতা কমনা করেন।

অভিযান শেষে খানসামা থানা পুলিশ উদ্ধারকৃত বাংলা মদ সাংবাদিক ও এলাকাবাসীর উপস্থিতিতেই নষ্ট করে। এসময় উত্তেজিত স্থানীয় জনগনকে মদ তৈরীর আসবাব পত্র ভাংচুর করতে দেখা গেছে।






মন্তব্য চালু নেই