মেইন ম্যেনু

খানসামা থেকে আরো এক মাদ্রাসা ছাত্র নিখোঁজ

মোহাম্মদ সাকিব চৌধুরী, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর জেলার খানসামা উপজেলা হতে গত আটদিন যাবত এক মাদ্রাসা ছাত্র নিখোঁজ রয়েছে। নিখোজের নাম ইয়াছিন (১৬)। সে পাশ্ববর্তী জেলা নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের জামিরবাড়ী পশ্চিমপাড়া গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে। এ ঘটনায় নিখোঁজ ইয়াছিনের বাবা খানসামা থানায় একটি সাধারন ডায়েরী করেছে।

জানা যায়, নিখোজ ইয়াছিন দিনাজপুর জেলার খানসামা থানার চাটিশাহ মাদ্রাসার ছাত্র। গত তিন বছর হতে সে ওই মাদ্রাসায় লেখাপড়া করে আসছে। ইয়াছিনের বাবা জানায়, গত ৫ আগস্ট সকালে তিনি ছেলের সাথে দেখা করার জন্য খানসামা যায়। কিন্তু খানসামার ওই মাদ্রাসায় গেলে মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, ইয়াছিন গত ৪ আগষ্ট বাড়ী গেছে। এর পরে অনেক স্থানে খোঁজ খবর নিয়েও ইয়াছিনের সন্ধান পাওয়া যায় নাই। বিষয়টি রহস্যজনক মনে করছেন ইয়াছিনের বাবা। তিনি আরো জানান, ইয়াছিন মাদ্রাসা আর বাড়ি ছাড়া কোথাও যায় না। তাহলে সে কোথায় গেল। ছেলেটি মাদ্রাসা থেকে চলে আসলেও কেন তাকে মাদ্রাসা কর্তৃপক্ষ জানালো না। তিনি এ ঘটনায় যথাযথ কতৃপক্ষের কাছে তদন্ত দাবী করছেন।

এ ব্যাপারে তিনি খানসামা থানায় একটি সাধারন ডায়েরী করেন। জিডি নং-২৬৮, তারিখ-০৯/০৮/২০১৬। এদিকে খানসামার চাটিশাহ হাফেজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল মজিদ জানান, আমি মাদ্রাসায় দুইদিন ছিলাম না। মাদ্রাসায় এসে জানতে পারি ইয়াছিন মাদ্রাসায় নেই। পরে তার বাড়িতে খবর দেই।

উল্লেখ্য যে, খানসামা উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের পূর্ব নলবাড়ী গ্রামের মাদ্রাসা ছাত্র রেজাউল ইসলাম (১৬) দু’বছর ধরে নিখোঁজ রয়েছে। সে ওই গ্রামের ফেরিওয়ালা রফিকুল ইসলামের পুত্র। নিখোঁজ রেজাউল তার গ্রামের পূর্ব নলবাড়ী দাখিল মাদ্রাসার নবম শ্রেনীর ছাত্র ছিল।






মন্তব্য চালু নেই