মেইন ম্যেনু

খালাস চেয়ে রিভিউ আবেদন করবেন সাঈদী

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডাদেশ থেকে খালাস চেয়ে রিভিউ আবেদন করবেন জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী।

বুধবার বেলা আড়াইটার দিকে সাঈদীর আইনজীবী অ্যাডভোকেট সাইফুর রহমান বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

কাশিমপুর কারাগার থেকে বেরিয়ে এই আইনজীবী বলেন, ‘সাঈদী সাহেব দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি (সাঈদী) ভালো আছেন, তার রায়ের বিরুদ্ধে তিনি সুপ্রিম কোর্টে রিভিউ আবেদন দায়ের করার সিদ্ধান্ত জানিয়েছেন।’

বুধবার বেলা ২টায় সাঈদীর চার আইনজীবী কাশিমপুর কারাগারে প্রবেশ করে বেলা আড়াইটা পর্যন্ত রিভিউ প্রসঙ্গে বিভিন্ন পরামর্শ করেন। পরে রিভিউ করার সিদ্ধান্ত আইনজীবীরা সাংবাদিকদের জানান।

এর আগে দুপুর ১টার দিকে কাশিমপুর কারাগারে প্রবেশ করেন মাওলানা সাঈদীর চার আইনজীবী সাইফুর রহমান, তাজুল ইসলাম, মতিউর রহমান আকন্দ ও ইউসুফ আলী। সাঈদীর সঙ্গে দেখা করার জন্য তাদের ৩০ মিনিট সময় বেঁধে দেয়া হয়। আইনজীবীদের সঙ্গে সাঈদীর ছোট ছেলে মাসুদ সাঈদীও ছিলেন।

গতকাল মঙ্গলবার মানবতাবিরোধী অপরাধের মামলায় সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের পরিবর্তে সর্বোচ্চ (ফাঁসি) সাজা চেয়ে রিভিউ করে রাষ্ট্রপক্ষ।

২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর তৎকালীন প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সাঈদীর মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেয়।






মন্তব্য চালু নেই