মেইন ম্যেনু

খালেদার কাছে ৪২ ছাত্রনেতার পদত্যাগপত্র

সম্প্রতি গঠিত জাতীয়তাবাদী ছাত্রদলের ৭৩৬ সদস্য বিশিষ্ট কমিটিতে ব্যাপক অনিয়মের অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ৪২ ছাত্রনেতা। বৃহস্পতিবার রাতে তিনজন সহ-সভাপতি ও দু`জন যুগ্ম সম্পাদক চেয়ারপারসনের কার্যালয়ে এ বিষয়ে একটি চিঠি পৌঁছে দিয়েছেন। বিএনপির সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম চিঠি গ্রহণ করেছেন।

জানা গেছে, ৬ পাতার চিঠিতে চারজন কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন ইউনিটের প্রায় অর্ধশত ছাত্রদল নেতার নাম, পদবী, মোবাইল নম্বর রয়েছে। চিঠির বিষয়বস্তু হিসেবে বলা হয়েছে, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন ইউনিট কমিটি গঠনকে কেন্দ্র করে বিভিন্ন অনিয়ম দুর্নীতি, স্বজনপ্রীতি, ইজম সিন্ডিকেট ও আর্থিক লেনদেনের মাধ্যমে অযোগ্যদের গুরুত্বপূর্ণ দায়িত্বে পদায়নের কারণে সংগঠন থেকে পদত্যাগ প্রসঙ্গে।’

এদিকে পদত্যাগকারী ছাত্রনেতারা জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যে অন্তত আরো শতাধিক নেতাকর্মী ছাত্রদল থেকে পদত্যাগের সিন্ধান্ত জানিয়ে বিএনপি চেয়ারপারসনকে চিঠি দিবে।

উল্লেখ্য, প্রায় ১৬ মাস পর জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ৬ ফেব্রুয়ারি (শনিবার) রাত সাড়ে ১২টায় ছাত্রদল দফতর সম্পাদক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়। কমিটির তালিকা প্রকাশের পর থেকেই আন্দোলন করে আসছে পদ বঞ্চিত ছাত্রনেতারা। এবার কমিটিতে পদ পাওয়া নেতারাও পদত্যাগ করছে।






মন্তব্য চালু নেই