মেইন ম্যেনু

বিএনপির কাউন্সিল

খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রিজভী

বিএনপির ষষ্ঠ কাউন্সিলের আগে দলের চেয়ারপারসন পদে নির্বাচনের জন্য রিটার্নিং অফিসারের কাছ থেকে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম নিয়েছেন তার নির্বাচনী এজেন্ট ও দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার পৌনে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় থেকে চেয়ারপারসন পদের জন্য মনোননয়পত্র বিতরণ শুরু হয়েছে।

এতে রিটার্নিং অফিসারের দায়িত্বে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং উপদেষ্টা আবদুল মান্নান।

১৯ মার্চ ষষ্ঠ কাউন্সিলের দিন বিএনপি চেয়ারপারসন পদ ছাড়াও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান পদেও নির্বাচন হবে। তবে এই পদে নির্বাচনের জন্য এখনো কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এই পদটিতে বর্তমানে আছেন তারেক রহমান।

গত ২৯ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন কমিশনের চেয়ারম্যান ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য সকাল সাড়ে ১০টা থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত অস্থায়ী অফিসে মনোনয়নপত্র বিতরণ প্রক্রিয়া শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

চেয়ারপারসনের নির্বাচনী এজেন্ট হিসেবে রুহুল কবির রিজভীকে লিখিতভাবে মনোনীত করেন খালেদা জিয়া। তিনি মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান, প্রত্যাহার এবং ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারবেন।

চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রার্থীর বয়স কমপক্ষে ৩০ (ত্রিশ) বছর এবং তাকে দলের চাঁদাদাতা সদস্য হতে হবে। ৫ মার্চ বেলা ১১ টায় কমিশনের অস্থায়ী কার্যালয়ে মনোনায়ন পত্র বাছাই করা হবে। ৬ মার্চ রোববার সকাল ১০ টা থেকে বিকেল ৪ টার মধ্যে মনোনায়ন পত্র প্রত্যাহার করা যাবে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই