মেইন ম্যেনু

খালেদা নতি স্বীকার করেননি, করবেও না

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘদিন ধরে সংগ্রাম করেছেন। এজন্য তিনি কখনোও নতি স্বীকার করেননি, করবেনও না।

বৃহস্পতিবার দুপুর ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপি নেত্রী দীর্ঘদিন সংগ্রাম করেছেন। জনগণের অধিকার আদায়ে তিনি কখনো কারো কাছে নতি স্বীকার করেননি, ভবিষ্যতেও করবেন না।

বিএনপির নতুন মহাসচিব বলেন, ‘যে নেত্রী গণতন্ত্রকে ফিরিয়ে আনতে সাত বছর ধরে সংগ্রাম করেছেন, অথচ মিথ্যা মামলা দিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘অবরোধের সময় যাত্রাবাড়ীতে গাড়ি পোড়ানোর মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অথচ ওই সময় বিএনপি নেত্রী তার গুলশানের বাসায় অবরুদ্ধ ছিলেন। সে সময় তার বাসার গ্যাস, বিদ্যুৎ, টেলিফোন ও ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছিল। বাসার বাহিরে বালুর ট্রাক দিয়ে তাকে আটকে রাখা হয়েছিল। অথচ ওই মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মিথ্যা মামলা দেয়া হয়েছে।’

তিনি বলেন, আমরা মনে করি সম্পূর্ণ রাজনীতিক উদ্দেশ্যেপ্রণোদিত ও হীন স্বার্থে খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা দেয়া হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে বিএনপি কোনো কর্মসূচি দিবে কি না সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, ‘এই মূহুর্তে এর প্রতিবাদে কোনো কর্মসূটি দেয়া না হলেও আইনগত মোকাবেলার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা নিচ্ছি। প্রয়োজন হলে কর্মসূচিও দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।






মন্তব্য চালু নেই