মেইন ম্যেনু

খাস জমি নিয়ে সাতক্ষীরায় সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরার কালিগঞ্জে সরকারি খাস জমি দখল করতে এসে এলাকাবাসীর পিটুনিতে ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

সোমবার সকালে বৈরাগিরচক-চিংড়িখালি ভূমিহীনপল্লীতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপ গান ও তিনটি তাজা বোমা উদ্ধার করেছে।

নিহতরা হলেন, কালিগঞ্জ উপজেলার কাশিবাটি গ্রামের আশরাফ মীর (৬০) ও একই এলাকার ইসহাক আলী (৪৮)।

সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আলী নূর খান বাবুল জানান, ২০০৪ সাল থেকে কালিগঞ্জের বৈরাগিরচক-চিংড়িখালী ভূমিহীন পল্লীতে (৯শ বিঘা সরকারি খাস জমিতে ) ৪৪৬টি ভূমিহীন পরিবার বসবাস করে আসছে। সোমবার ভোরে কালিগঞ্জের কাজলা কাশিবাটি গ্রামের চিহ্নিত ভূমিদস্যু আশরাফ মীরের নেতৃত্বে ৫০/৬০ জন অস্ত্রধারী সন্ত্রাসী চিংড়িখালী ভূমিহীন জনপদ থেকে তাদের বাড়িঘর থেকে উচ্ছেদের লক্ষ্যে হামলা চালায়। এতে বাধা দিতে গিয়ে তাদের বোমায় আহত হন ফিরোজ, গফুর ও মনিসহ অন্তত ১০ জন। এছাড়া আরও কয়েকজন নিখোঁজ রয়েছেন।

সাতক্ষীরা জেলা ম্যাপস্থানীয়রা জানান, হামলাকারীরা কমপক্ষে ৪০ টি বোমার বিস্ফোরণ ঘটায়। তারা গুলিও ছোড়ে। এ সময় এলাকাবাসী আশরাফ মীর, ইসহাক আলী ও আবু বকরকে ধরে পিটুনি দিয়ে পুলিশে দেয়।

কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক শহিদুল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আশরাফ মীরের নেতৃত্বে একটি গ্রুপ চিংড়িখালি ভূমিহীন পল্লীর সরকারি খাস জমি দখল করতে এলে এলাকাবাসী প্রতিরোধ করে। এক পর্যায়ে আশরাফ মীর ও তার দুই সহযোগী ইসহাক আলী এবং আবু বকরকে গণপিটুনি দিয়ে পুলিশে দেয়। পুলিশ তাদেরকে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সোমবার সকাল ১০ টার দিকে আশরাফ মীর ও ইসহাক আলীর মৃত্যু হয়।

অপর সহযোগী আহত আবু বকরের অবস্থাও আশংকাজনক বলে তিনি জানান।






মন্তব্য চালু নেই