মেইন ম্যেনু

খুলনার মেয়র মনির বরখাস্তাদেশ হাইকোর্টে স্থগিত

খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনিকে দেয়া স্থানীয় সরকারের বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। আদেশের ফলে মরিুজ্জামান মনির মেয়রের দায়িত্ব পালনে বাধা নেই বলে জানান তার আইনজীবী।

একইসঙ্গে তাকে বরখাস্ত করে দেয়া আদেশ কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক আবেদনের শুনানি করে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

পরে নিতাই রায় চৌধুরী সাংবাদিকদের জানান, হাইকোর্টের এ আদেশের ফলে মেয়রের দায়িত্ব পালনে মরিুজ্জামান মনির আর কোনো বাধা রইলো না।

হরতাল-অবরোধে নাশকতার দুই মামলায় অভিযুক্ত করে তার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। পরে ২০১৫ সালের ২ নভেম্বর তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বর্তমানে করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে আছেন প্যানেল মেয়র-১ আনিসুর রহমান।

গত ১৮ এপ্রিল ওই দুই মামলায় জামিনে মুক্তি পান তিনি। তার বিরুদ্ধে মোট তিনটি মামলা রয়েছে। গত ২৩ মার্চ তিনি একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে হাইকোর্ট থেকে তিনি জামিনে মুক্তি পান।

বর্তমানে তার দায়িত্ব পালনে এবং প্যানেল মেয়র-১ এর দায়িত্ব হস্তান্তরে আইনি কোনো জটিলতা নেই বলে জানিয়েছেন মনির আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। মনি খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক।

রায়ের পর আদালত প্রাঙ্গণে মনিরুজ্জামন মনির কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, ‘আমাকে হয়রানি করার জন্য সরকার রাজনৈতিভাবে এ মামলাগুলো দিয়েছে। আদালতের এই রায়ে আমি সন্তুষ্ট।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই