মেইন ম্যেনু

গণস্বাস্থ্য কেন্দ্রে দু’দিনব্যাপী ‘বউ-শাশুড়ি ও বয়স্কমেলারউদ্বোধন

সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠে শুরু হয়েছে জনসচেতনতামূলক ব্যতিক্রমধর্মী বউ-শাশুড়ি ও বয়স্ক মেলা। দু’দিনব্যাপী এ মেলার শুক্রবার দুপুরে উদ্বোধন করেন মোঃ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ঢাকা। গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কামরুল হাসান মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

ধামরাই ও সাভার থেকে আগত কয়েক শতাধিক পরিবারের বউ ও শাশুড়িরা অংশ নেনমেলায়। তবে এবার মেলায় বিদেশি দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

মেলায় আগত দর্শনার্থীদের সাথে কথা বলে জানা গেছে , মেলায় দেশের সার্বিক সময়ের কথা বিবেচনা করে নিরাপত্তা আরও জোরদার করা উচিত ছিল।

এবারমেলায়বিভিন্ন রকমের পিঠা পুলির দোকানসহ ৩০ টি স্টল বসেছে। এছাড়াও খেলাধুলা বউ-শ্বাশুড়ী, দাদী, নাতি ও বয়ষ্কদের অংশগ্রহণে বিশেষ খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকছে।

সমাজের আসল দুর্বলতা থেকে বের হয়ে আসার এক অসাধারণ প্রয়াস এই ‘বউ-শাশুড়ি ও বয়স্কমেলা। মেলায় বউ-শাশুড়ি সম্পর্ক ও স্বাস্থ্য বিষয়ক বিশেষ নাটক মঞ্চস্থ অনুষ্ঠিত হবে ।

এই মেলায় এলাকার গর্ভবতী মা, বউ ও শাশুড়ি এবং বয়স্কদেরকে (ষাটোর্ধ্ব) বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলা চলবে আগামীকাল সন্ধ্যা পর্যন্ত।






মন্তব্য চালু নেই