মেইন ম্যেনু

গণস্বাস্থ্য মেডিকেল কলেজের শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন

ক্যারি অন সিস্টেম পূর্ণবহালের দাবিতে ক্লাস ,পরীক্ষা ,ওয়ার্ড অনির্দিষ্ট কালের জন্য বর্জন করেছে সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ।

মঙ্গলবার ৪ আগস্ট সরকারি, বেসরকারি সব মেডিকেল কলেজের সাথে একাত্মতা প্রকাশ করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ১৯ ও ২০ তম ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছে ।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ১৯ তম ব্যাচের শিক্ষার্থী মনির হোসেন শিমুল বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে । আমাদের দাবি একটাই -Carry on systemপুনর্বহাল চাই ।

Carry on system হচ্ছে প্রথম প্রফেশনাল পরীক্ষায় আংশ গ্রহণ করলেই সে দ্বিতীয় প্রফেশনাল পরীক্ষার ক্লাস এবং ওয়ার্ড করতে পারবে ।কিন্তু নতুন কারিকুলামে ২০১৩-২০১৪ থেকে প্রথম প্রফেশনাল পরীক্ষার জন্য এই Carry on system বাদ দেওয়া হয়েছে ।

যার ফলে প্রথম প্রফেশনাল পরীক্ষায় খারাপ করা ছাত্ররা ৬ মাসের জন্য পিছিয়ে পরবে ।

উল্লেখ্য, ক্যারি অন সিস্টেম পুনর্বহালের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে ১ আগস্ট মানববন্ধন এবং ৩ আগস্ট জাতীয় শহীদ মিনারে অবস্থান করে পরে স্বাস্থ্য মন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেয় গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ।






মন্তব্য চালু নেই