মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে অপ্রীতিকর ঘটনার বিচার সম্পন্ন

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনায় জড়িতদের নিয়ে সঠিক প্রমাণ সাক্ষ্যের ভিত্তিতে সুষ্ঠু বিচার সম্পাদন করেছে বিশ্ববিদ্যালয়টির প্রশাসন। বিচারে উভয় পক্ষের দোষ প্রমাণিত হওয়ায় এবং তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে লিপ্ত হওয়ায় দু’পক্ষকে হুশিয়ারী দিয়ে মীমাংশার মাধ্যমে সমাধান হয়। তাছাড়া পরবর্তীতে এ রকম ঘটনার পুনরাবৃত্তি ঘটলে কঠিন শাস্তির আদেশ দেয়া হবে বলে জানা যায়।

তবে বিষয়টি পত্র পত্রিকায় লেখালেখি হবার ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় এবং সে আলোকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবিষ্যৎে শিক্ষার্থীদের এ রকম আচরণের শাস্তি হিসেবে বহিস্কার করা হবে। আজ বিশ্ববিদ্যালয়ের এক জরুরী বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিচারকার্য পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ দেলোয়ার হোসেন। এছাড়া এ সময় আইন বিভাগের বিভাগীয় প্রধান রফিকুল ইসলাম, শিক্ষক ফারাহ ইকবাল ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন জানান-“বিচার সুষ্ঠু তদন্ত, সাক্ষী ও প্রমাণের ভিত্তিতে সম্পাদিত হয়েছে। তবে এ বিষয়ে ওদের দুজনই সমান দোষী। এ বিষয়ে শিক্ষার্থীদেরকে সাবধান হওয়ার আদেশ দেয়া হয়েছে।”






মন্তব্য চালু নেই