মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচন সোমবার, প্রস্তুতি সম্পন্ন

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের ২য় কমিটির চূড়ান্ত নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার (২৭ জুলাই)। বিশ্ববিদ্যালয়ের ৩৩১ নং কক্ষে সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচনের চূড়ান্ত ফলাফল আগামী মঙ্গলবার (২৮ জুলাই) বেলা ১২ টার মধ্যে প্রকাশিত হবে।

রোববার (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নির্বাচন কমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয় আগামীকাল নির্বাচনের ভোট গ্রহণ শেষ হবার সাথে সাথে প্রাথমিকভাবে ফলাফল প্রকাশ করা হবে। তবে চূড়ান্ত ফলাফল আগামী মঙ্গলবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

সোমবার ক্যাম্পাস ঘুরে দেখা যায়, নির্বাচন নিয়ে প্রার্থী ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিরাজ করছে চরম উত্তেজনা। ঈদের ছুটি শেষে ক্যাম্পাসে ফিরে প্রার্থীরা তাদের নিজ নিজ প্রচারণাসহ নির্বাচনী ইশতেহার নিয়েও চলছে ব্যাপক আলোচনা সমালোচনা।

এদিকে আগামীকালের নির্বাচনের ভোট পরিচালনার দায়িত্বে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মোঃ সিরাজুল ইসলামসহ চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রভাষক কুমারেশ চন্দ্র পাল, প্রভাষক মোঃ আমিরুল মুমেনীন, প্রভাষক সামিউল হক অতনু এবং সহ-প্রভাষক তন্ময় বিশ্বাস।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম জানান-“আমরা নির্বাচনের সকল প্রস্তুতি ইতমধ্যে সম্পন্ন করেছি। সকল বিভাগের নির্বাচিত প্রতিনিধিদের মনোনয়ন পত্র আমাদের হাতে এসে পৌঁছেছে। তবে এখনও ৯টি পদে জন্য কোন মনোনয়ন পত্র আমরা পাই নি। আশা করছি আগামীকাল শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হবে।”

এবার ছাত্রসংসদের কেন্দ্রীয় নির্বাচনে প্রথম পর্যায়ের ২৬ জন নির্বাচিত হয়ে চূড়ান্ত পর্যায়ে নির্বাচনের জন্য প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তাদের মধ্যে সহ-সভাপতি পদে ৩জন, সাধারণ সম্পাদক পদে ৩জন, কোষাধক্ষ পদে ৩ জন, ক্রীড়া সম্পাদক (আউটডোর)পদে ২ জন, ক্রীড়া সম্পাদক (ইনডোর)পদে ৩ জন, সহ-ক্রীড়া সম্পাদক পুরুষ(আউটডোর)পদে ২ জন, সহ-ক্রীড়া সম্পাদক পুরুষ (ইনডোর)পদে ২ জন, নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ২ জন ও সমাজ সেবা সম্পাদক পদে ২ জন প্রার্থী নির্বাচনী প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

এছাড়া প্রচার সম্পাদক পদে বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের মোঃ সাইফুল ইসলাম শ্রাবণ, সাহিত্য ও ম্যাগাজিন সম্পাদক পদে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের নির্ঝর কুমার মন্ডল, সহ-ক্রীড়া সম্পাদক মহিলা (ইনডোর) পদে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের নুসরাত জাহান টুম্পা এবং সেমিনার ও বিতর্ক সম্পাদক পদে ফার্মেসী বিভাগের মোঃ আব্দুল আলীম বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

তবে সহ-ক্রীড়া সম্পাদক মহিলা (আউটডোর), সহ-সাহিত্য ও ম্যাগাজিন সম্পাদক, সহ-নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক, সহ-সেমিনার ও বিতর্ক সম্পাদক এবং সদস্য ৫টি পদসহ মোট ৯ টি পদে মনোনয়ন পত্র না পাওয়ায় উক্ত পদগুলো শুন্য রয়েছে বলে নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার।কিন্তু পদগুলো খালি থাকার কারণ সম্বন্ধে কিছু জানা যায় নি।






মন্তব্য চালু নেই