মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বুধবার সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে চলতি বাজেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর আরোপিত ৭.৫% অনৈতিক ভ্যাট প্রত্যাহারের দাবিতে চলমান আন্দোলনের কর্মসূচি হিসেবে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় ।

এ সময় বিক্ষোভ মিছিলে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি শামিম হোসেন, নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক ইউসুফ হাসান, ভ্যাট বিরধী আন্দোলনের গবির সমন্বয়কারী পলাশ, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উপদেষ্টা আসিফ আল আজাদ, সভাপতি ওমর ফারুক সোহান, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাউসারসহ বিভিন্ন বিভাগের কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্হিত ছিলেন।

বক্তারা অবিলম্বে আওয়াজ তুলে বলেন, শিক্ষা কোন পণ্য নয় শিক্ষা আমাদের মৌলিক অধিকার, শিক্ষায় কোন ভ্যাট মানি না, করতে হবে প্রত্যাহার। এবং চলমান আন্দোলনের কর্মসূচি হিসেবে আগামীকাল সকল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর, মহামান্য রাষ্ট্রপতির কার্যলয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি পেশ করবেন তারা। বৃহঃবারের পদযাত্রার মাধ্যমে তাদের গত দুই মাসের ধারাবাহিক আন্দোলন একটি অন্য রুপ নিতে যাচ্ছে ।






মন্তব্য চালু নেই