মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে মানবাধিকার দিবস উদযাপিত

বৃহঃবার (১০ ডিসেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের উদ্যোগে পালিত হল আন্তর্জাতিক মানবাধিকার দিবস। এ উপলক্ষে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বাইশ মাইল মোড় পর্যন্ত বর্ণাঢ্য র্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

র্যালীতে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, আইন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রফিকুল আলম, ইংরেজী বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান মনছুর মুসা, কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি শামীম হোসেন, সেমিনার ও বিতর্ক সম্পাদক মো আব্দুল আলীমসহ প্রমুখ উপস্হিত ছিলেন। এছাড়াও সামাজিক সংগঠন বৃন্ত ও বন্ধনের সদস্যরা ছিলেন।

সকল বিভাগের শিক্ষকসহ প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। র্যালীতে নানা ধরণের পোস্টার ও ফ্যা্স্টুনের ব্যবহার ছিল চোখে পড়ার মত।

SAM_4498

২০১৫ সালে “আমার অধিকার, আমার স্বাধীনতা সবসময় ” স্লোগানকে সামনে রেখে সারাবিশ্বে দিবসটি উদযাপিত হচ্ছে।

অনুষ্ঠানটির সমন্বয়কারী আইন বিভাগ ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী সুজন হালদার জানান,“নিজের অধিকার আদায়ের সাথে সাথে অন্যের অধিকার নিশ্চিত করা উচিত। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীর এ ব্যাপারে সচেতন হওয়া উচিত।”

SAM_4453

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক ১০ ডিসেম্বর, ১৯৪৮ সাল থেকে দিবসটি উদযাপন করা হয়। এছাড়াও, ‘সার্বজনীন মানব অধিকার সংক্রান্ত ঘোষণাকে’ বাস্তবায়নের লক্ষ্যে এ তারিখকে নির্ধারণ করা হয়।






মন্তব্য চালু নেই