মেইন ম্যেনু

গভীর রাতে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

রাজধানী ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টি হয়েছে। বুধবার গভীর রাতে বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টির সঙ্গে ছিলো দমকা হাওয়া। আবহাওয়ার পূর্বাবাস অনুযায়ী বুধ ও বৃহস্পতিবার দেশের অধিকাংশ স্থানে মাঝারি থেকে বজ্রসহ বৃষ্টিপাত হওয়ার কথা বলা হয়েছিলো। শুষ্ক আবহাওয়ার এই মৌসুমে এমন মুষলধারে বৃষ্টি এই প্রথম হলো।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, পূবালী লঘুর বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হওয়ার কারণেই বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের প্রায় সব স্থানে এবং রাজশাহী ও রংপুরের কিছু কিছু স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ মাঝারি থেকে মাঝারি ধরনের ভারী বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। এক্ষেত্রে ২২ থেকে ৪৪ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ সময়ে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় হালকা কুয়াশা থাকতে পারে। এছাড়া প্রথম দিকে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস এবং শেষের দিকে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বুধ ও বৃহস্পতিবার যে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে তাতে কৃষির ওপর কিছুটা প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে। তবে এ বৃষ্টি কিছু ফসলের উপকারে আসবে, আবার এতে কিছু ফসলের ক্ষতি হবে।






মন্তব্য চালু নেই