মেইন ম্যেনু

গরু বোঝাই যানবাহনকে হয়রানি না করার নির্দেশ

ঈদকে কেন্দ্র করে ঢাকামুখী গরু বোঝাই যানবাহনের নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে পুলিশের ঢাকা রেঞ্জ। সড়ক ও নৌপথে চলাচলরত গরু বোঝাই কোনো যানবাহনকে সাদা পোষাকে পুলিশ বা অন্য কেউ যাতে অযথা হয়রানি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান। মঙ্গলবার সকালে ঢাকা রেঞ্জ অফিসে ঈদ-উল-আজহা সংক্রান্ত এক সভায় তিনি এ কথা বলেন।

ঈদকে কেন্দ্র করে জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, বাস টার্মিনাল, লঞ্চঘাট ও গরুরহাটে ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের প্রতি কঠোর নজরদারি রাখতে হবে। কারণ জঙ্গিরা ফেরিওয়ালা সেজে তাদের কার্যক্রম চালাতে পারে। এ ব্যাপারে এনএসআই, ডিজিএফআই ও জেলা বিশেষ শাখার গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে কাজ করার জন্য জেলা পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন তিনি ।

এছাড়া তিনি ঈদ জামায়াতের নিরাপত্তা, ঈদ-উল-আজহার পূর্ববর্তী ও পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি, মহাসড়ক, নৌপথ, রেলপথের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার নির্দেশনা দেন সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় রেখে ঈদ -উল- আজহা উপলক্ষে কাজ করার জন্য জেলার পুলিশ সুপারদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে নিরাপদে র্নিবিঘ্নে ঘরমুখো জনগণ তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারে ।

সভায় ঢাকা রেঞ্জের পুলিশ সুপারসহ, ডিএমপি-ঢাকা, নৌ-পুলিশ, হাইওয়ে পুলিশ, ইন্ডাষ্ট্রিয়াল পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং বিজিএমইএ, বিকেএমইএ, বিআইডব্লিউটিসি, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশন, লঞ্চ মালিক সমিতি, বাংলাদেশ নৌযান শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই