মেইন ম্যেনু

গাছ চাপা পড়ে খালিদ মাহমুদ মিঠু’র নির্মম মৃত্যু

রাজধানীর ধানমণ্ডিতে গাছের নিচে চাপা পড়ে চিত্রশিল্পী ও চলচ্চিত্র পরিচালক খালিদ মাহমুদ মিঠু নিহত হয়েছেন। সোমবার দুপুরে ধানমণ্ডি এলাকায় রিক্সায় করে যাওয়ার সময় হঠাৎ একটি কৃষ্ণচূড়া গাছ ভেঙে তার মাথায় পড়লে ঘটনাস্থলেই মারা যান খালিদ মাহমুদ মিঠু।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৬ বছর। খালিদ মাহমুদ মিঠুর জন্ম ১৯৬০ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের ছাত্র ছিলেন তিনি।

তার পরিচালিত চলচ্চিত্রের নাম জোনাকির আলো ও গহীনে শব্দ। ‘গহীনে শব্দ’ সিনেমাটির জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় পুরস্কারও পান খালিদ মাহমুদ মিঠু।

রোমানিয়ায় ব্রার্সভ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘জোনাকির আলো’ শ্রেষ্ঠ পরিচালক-এর পুরস্কার পায়। এর আগে মুম্বাই চলচ্চিত্র উৎসবে দর্শকদের ভোটে সেরা চলচ্চিত্রের পুরস্কার লাভ করে ছবিটি।

খালিদ মাহমুদ মিঠুর স্ত্রী বিশিষ্ট চিত্রশিল্পী কনকচাঁপা চাকমা।

তিনি ছিলেন চ্যানেল আইয়ের প্রথম চিত্রগ্রাহক। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চ্যানেল আই পরিবার।

আজ বাদ মাগরিক প্রথম নামাজে জানাযা ধানমন্ডি ৪ নম্বর সড়কের ৩৬ নম্বর বাসার সামনে। তাঁর বড় ছেলে দেশে আসার পর ৯ মার্চ সকাল ৯টায় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রথমে চারুকলা ইন্সটিটিউট ও পরে কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হবে। বুধবার বাদ যোহর চ্যানেল আই প্রাঙ্গণে সর্বশেষ নামাজে জানাযার পর বনানী কবরস্থানে বাবার কবরে তাঁকে দাফন করা হবে।






মন্তব্য চালু নেই