মেইন ম্যেনু

গাজীপুরে আগুনে পুড়ল কয়েক কোটি টাকার মালামাল

গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা পল্লী বিদ্যুৎ এলাকায় ট্রপিক্যাল নিটেক্স নামে একটি সুতার কারখানায় আগুন লেগেছে। এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার দিবাগত রাত একটার দিকে কারখানাটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুন নিয়ন্ত্রণে আনার দাবি করা হলেও সকাল সাড়ে দশটার দিকে ধোঁয়া উড়তে দেখা গেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, রাত একটার দিকে ট্রপিক্যাল নিটেক্স কারখানার ছয় তলা ভবনের তৃতীয় তলায় আগুন লাগে। মুহুর্তের মধ্যেই আগুন সেকশনের পুরো তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কালিয়াকৈর ও গাজীপুর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভাতে আসে। কিন্তু ব্যাপকতা বেশি হওয়ায় সদর দপ্তর, জয়দেবপুর, মির্জাপুর, সাভারের ইপিজেড ও কালিয়াকৈর ফায়ার স্টেশন থেকে আরও ১১টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। সম্মিলিত প্রচেষ্টায় আগুনের ব্যাপকতা কমলেও সকাল সাড়ে ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

কারখানার ব্যবস্থাপক রিপন জানান, মন্ডল গ্রুপের ট্রপিক্যাল নিটেক্স কারখানার তৃতীয় তলায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন ভবনের দ্বিতীয় এবং চতুর্থ তলাতেও ছড়িয়ে পড়ে। এতে বিপুল পরিমাণ সুতা, ফেব্রিক্স এবং শিপমেন্টের জন্য রাখা অন্যান্য মালামাল পুড়ে যায়।

মন্ডল গ্রুপের বাজার নিয়ন্ত্রক কর্মকর্তা রাব্বি হোসেন বলেন, আগুনে কারখানার প্রায় ৬০ কোটি টাকার সুতা পুড়ে গেছে। এছাড়া ফেব্রিক্স, কার্টনসহ অন্যান্য মালামাল পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ঢাকা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন্দ বলেন, সুতার গুদাম হওয়ায় আগুন নেভাতে কিছুটা দেরি হচ্ছে। তবে আমাদের ১৩টি ইউনিট কাজ করে যাচ্ছে। এখন আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। কিছুক্ষণের মধ্যে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই