মেইন ম্যেনু

গান শোনাবে হাত ঘড়ি

মোবাইল ফোনে সময় দেখা শুরু হতেই মানুষের হাত ঘড়ি ব্যবহার কমে গিয়েছিল। স্মার্ট ওয়াচ উদ্ভাবনের পর মানুষ আবার ফিরে এসেছে হাত ঘড়িতে। কথা বলা থেকে শুরু করে বার্তা আদান প্রদান, গান শোনা, ভিডিও দেখা, ছবি তোলা বা ভিডিও ধারণ করা সহ স্বাস্থ্যের খবর রাখা সবই করা যায় স্মার্ট ওয়াচে। ভারতের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান টমটম প্রযুক্তি বাজারে অবমুক্ত করল কয়েকটি স্মার্ট ওয়াচ যা খেলোয়াড়দের সাথে সাথে সাধারণ মানুষের মন ও জয় করেছে।

চারটি মডেলে পাওয়া যাচ্ছে টমটম স্মার্টওয়াচ। স্পার্ক ফিটনেস সিরিজে জিপিএস ফিটনেস, স্পার্ক কার্ডিয়ো জিপিএস ফিটনেস, স্পার্ক মিউজিক জিপিএস ফিটনেস এবং স্পার্ক কার্ডিও + মিউজিক জিপিএস ফিটনেস ওয়াচ এ চারটি মডেলের রয়েছে চার ধরণের ফিচার।

স্পার্ক কার্ডিও + মিউজিক জিপিএস ফিটনেস ওয়াচটি দেখতে বেশ বড়। কালো রঙের এই ঘড়িটির সবচে বড় বৈশিষ্ট্য হল শারীরিক ব্যায়ামের ক্ষেত্রে ঘড়িটি আপনাকে সঠিক তথ্য দেবে। কতটুকু দৌঁড়ালেন, কতটুকু শক্তি খরচ হলো, হার্টের কি অবস্থা এবং কতটুকু ক্যালোরি খরচ হল সব জানতে পারবেন ঘড়িটির ডিসপ্লেতে। স্মার্টওয়াচটি আপনার দৈনিক, সাপ্তাহিক এবং মাসিক ব্যায়ামের বিস্তারিত বিবরণ আপনাকে জানাবে।

স্মার্ট ওয়াচটির সাথে ব্লুটুথ পেয়ার করে গান শোনা যায়। আর টমটম ওয়াচে গান প্রবেশ করানোর জন্য টমটম অ্যাপ নামে একটি অ্যাপ কম্পিউটারে ইনস্টল করতে হয়। এর মাধ্যমে আপনি গানের প্লে লিস্ট, একক গান অথবা যেকোনো গানের অ্যালবাম আপনার স্মার্ট ওয়াচে সংরক্ষণ করতে পারবেন।

টমটম স্মার্ট ওয়াচ গুলোর মূল্য ১৩ হাজার ৯৯৯ রুপি থেকে ২১ হাজার ৯৯৯ রুপি পর্যন্ত। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ১৬ হাজার ৮০০ টাকা থেকে ২৬ হাজার ৪০০ টাকা পর্যন্ত।






মন্তব্য চালু নেই