মেইন ম্যেনু

‘গাফফার চৌধুরীর বক্তব্য সরকারের দায়-দায়িত্ব না’

মহান আল্লাহ তায়ালার ৯৯ নাম নিয়ে লন্ডন প্রবাসী কলামিস্ট আবদুল গাফফার চৌধরী নিউ ইয়র্কে যে বক্তব্য দিয়েছেন তা সরকারের দায়-দায়িত্ব না। এ নিয়ে সরকারের কিছু করার নেই বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র সংসদ সদস্য মো. রুস্তম আলী ফরাজী।

তিনি আব্দুল গাফফার চৌধুরীকে তার বক্তব্যের জন্য ‘তওবা’ করাও অনুরোধ করেন।

সোমবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

রুস্তম আলী ফরাজী বলেন, ধর্মের প্রতি সবার অগাধ বিশ্বাস রয়েছে। আমরা ধর্মের প্রতি সংবেদনশীল। এখানে আওয়ামী লীগের যারা রয়েছেন তারও সংবেদনশীল ধর্মে বিশ্বাসী। মাননীয় প্রধানমন্ত্রী একজন মহিয়সী ধর্মপ্রাণ মানুষ। তিনি নামাজ রোজা করেন, কোরআন তিলাওয়াত করেন, হজ করেছেন । ধর্মপ্রাণ হিসেবে দেশের মানুষের কাছে তিনি প্রশংসিত। কিন্তু হঠাৎ করে একজন এক কথা বলে আর এ নিয়ে বিশৃংখলা দেখা দেয়।

তিনি বলেন, এর মধ্যে লন্ডনপ্রবাসী কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী নিউ ইয়র্কে গিয়ে আল্লাহর ৯৯ নাম নিয়ে কি কি বলেছেন। তিনি এ সমস্ত কথা বলতে পারেন না। তাকে আমি অনুরোধ করছি তওবা করতে হবে। তার সঙ্গে যাদের সম্পর্ক আছে তাদের বলবো তাকে তওবা করার অনুরোধ করুন। এ ব্যপারে সরকারের কোনো দায় দায়িত্ব নেই। এটা সরকারের বিষয় না সরকারের কিছু করার নেই।

প্রসঙ্গত, আবদুল গাফফার চৌধুরী ৩ জুলাই বিকেলে নিউ ইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশনে আয়োজিত ‘বাংলাদেশ : অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় মহান আল্লাহ তায়ালার ৯৯ নাম, রাসুল (সা.), আরবি ভাষা ও মুসলিম নারীদের হিজাব পরা এবং হজরত আবু বকর (রা.) ও হজরত আবু হোরায়রার (রা.) নাম সম্পর্কে বিতর্কিত বক্তব্য দেন।






মন্তব্য চালু নেই