মেইন ম্যেনু

"আল্লাহর ৯৯ নাম কাফেরদের দেবতাদের নাম"

গাফফার চৌধুরীর সেই বক্তব্যের পূর্ণাঙ্গ ভিডিও

আর-রহমান, গাফফার, গফুরসহ আল্লাহর ৯৯ নাম সবই কাফেরদের দেবতাদের নাম ছিল বলে মন্তব্য করেছেন বিশিষ্ট কলাম লেখক আব্দুল গাফফার চৌধুরী।

নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ৩ জুলাই বিকেলে ‘বাংলাদেশ : অতীত, বর্তমান ও ভবিষ্যত’ শীর্ষক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেনের পরিচালনায় আলোচনা সভায় আব্দুল গাফফার চৌধুরী বলেন, ‘আজকের আরবী ভাষায় যে সব শব্দ; এর সবই কাফেরদের ব্যবহৃত শব্দ। যেমন- আল্লাহর ৯৯ নাম, সবই কিন্তু কাফেরদের দেবতাদের নাম। তাদের ভাষা ছিল আর-রহমান, গাফফার, গফুর ইত্যাদি। সবই কিন্তু পরবর্তীতে ইসলাম এডাপ্ট করেছিল।’

images

imagescasff

ওই আলোচনা সভায় কলাম লেখক আব্দুল গাফফার চৌধুরী ইসলামে নারীর পর্দা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, জামায়াতে ইসলাম, পাকিস্তান, ইসরাইল, সাদ্দাম হোসেন, গাদ্দাফী, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নিয়ে আলোচনা-সমালোচনা করে বক্তব্য দেন।

ওই আলোচনা সভায় দেওয়া গাফফার চৌধুরীর বক্তব্যের ভিডিও ক্লিপস হাতে এসে পৌঁছেছে। আগ্রহী পাঠক ওই অনুষ্ঠানের ভিডিও ক্লিপস দেখতে পারেন।

আরো পড়ুন :

আল্লাহর ৯৯ নাম কাফেরদের দেবতাদের নাম : গাফফার চৌধুরী






মন্তব্য চালু নেই