মেইন ম্যেনু

গাড়ির দামে পাওয়া যাচ্ছে বিমান! (ভিডিও)

কোটি টাকা দামের গাড়ি এখন সচরাচর সড়কে দেখা মেলে। অনেকেই আরামদায়ক ভ্রমণের জন্য ব্যবহার করেন বিলাস বহুল গাড়ি। যতো বিলাস বহুল গাড়িই আপনার থাকুক না কেনো, যানজটে পড়লে বসে থাকা ছাড়া উপায় নেই। যানজটের ঝক্কি-ঝামেলা এড়িয়ে আপনি যদি সময় মত গন্তব্যে পৌঁছাতে চান তবে বিমানের বিকল্প নেই। এখন থেকে গাড়ি দামেই মিলবে ব্যক্তিগত বিমান। সাশ্রয়ী দামের এমনই একটি বিমান তৈরি করেছে কোবাল্ট নামের বক্তিগত বিমান উৎপাদনকারী প্রতিষ্ঠান। এটার মডেল কোবাল্ট কো ৫০ ভল্কারি।

১২ নভেম্বর প্রতিষ্ঠানটি এই বিমানটি প্রদর্শন করে। এটি সিঙ্গেল পিস্টন ইঞ্জিনে চলা দ্রুততর গতির বিমান। একটি উড্ডয়নে ২৬০ নটস ভ্রমণ করা যাবে এই বিমানটিতে।

কোবাল্টের তৈরি পঞ্চম বিমান কো ৫০ ভল্কারি। এর আগে আরও চারটি বিমান তৈরি করে প্রতিষ্ঠানটি।আপনি চাইলে নিজের জন্য একটি বিমান এখনি বুকিং দিতে পারেন। বিমানটি এখনও টেস্টিং পর্যায়ে রয়েছে। দ্য ফেডারেল এভিয়েশনের (ফা) অনুমোদনের অপেক্ষায় আছে। ২০১৭ এর মধ্যে এই বিমানটি বাণিজ্যিকভাবে গ্রাহকদের হাতে পৌঁছে দিতে পারবে বলে প্রতিষ্ঠানটি আশা প্রকাশ করছে।

এই বিমানটির ইঞ্জিন পেছনে। ফলে, বিমানটির আরোহী নিরুপদ্রব এবং আরামদায়কভাবে ভ্রমণ করতে পারবে। এতে রয়েছে বড় আকারের ক্যানপি যা দিয়ে আপনি ৩২০ ডিগ্রি অ্যাঙ্গেলে আকাশ দেখতে পারবেন।

ক্যালিফোর্নিয়া নির্মিত এই বিমানটি অভিনব হয়েছে এর যুগোপযোগী ডিজাইনের জন্য। ইন্টেরিয়রের সিট গুলো হাতে সেলাইকৃত চামড়ার তৈরি। আরামদায়ক সিটের সঙ্গে ড্যাশবোর্ডে আছে আইপ্যাড রাখার ডক।

আপনি একা নন, পুরো পরিবার নিয়ে ঘুরে আসতে পারবেন এই ব্যক্তিগত বিমানে। পাইলট ছাড়া আরও চারটি আসন আছে বিমানটিতে।

ব্যক্তিগত এই বিমানটির দাম সাড়ে ৭ লাখ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশী টাকায় এর মূল্য প্রায় ৬ কোটি টাকার মত।

তো এবার ব্যক্তিগত যানবাহনের সাঁড়িতে যুক্ত হোক একটি বিমান। যা আপনার মর্জি মতোই পরিচালিত হবে।

ভিডিওটি দেখতে এই লিংকে ক্লিক করুণ






মন্তব্য চালু নেই