মেইন ম্যেনু

গায়ানাকে হারিয়ে ফাইনালে ত্রিনিদাদ

গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে উঠেছে ত্রিনিদাদ এন্ড টোবাগো রেড স্টিল। এবারই প্রথম ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে উঠল দলটি।

শনিবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে গায়ানাকে ৬ উইকেটে হারায় ত্রিনিদাদ। আগে ব্যাট করে ৯ উইকেটে মাত্র ১০৮ রান করে গায়ানা। জবাবে ৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ত্রিনিদাদ। রোববার রাতে শিরোপা নির্ধারণী ম্যাচে বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে খেলবে ডোয়াইন ব্রাভোর দল।

পোর্ট অব স্পেনে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই হয়েছিল গায়ানার। ৭.৪ ওভারে ১ উইকেটে ৫০ রান তোলে তারা। এর পরই ধসে পড়ে গায়ানার ব্যাটিং লাইনআপ। ১ উইকেটে ৫০ থেকে মুহূর্তেই স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৫৬ রান। ৬ রানেই নেই ৪ উইকেট! ৩ বলে ২ উইকেট নেন ত্রিনিদাদের স্পিনার স্যামুয়েল বদ্রি।

11

একমাত্র লেন্ডল সিমন্স ছাড়া গায়ানার আর কোনো ব্যাটসম্যান ত্রিনিদাদের বোলারদের সামনে দাঁড়াতে পারেননি। শেষ ওভারে রানআউট হওয়ার আগে ৬৪ রান করেন ওপেনিংয়ে নামা সিমন্স। ১২ রানে আসে ক্রিস বার্নওয়েলের ব্যাট থেকে। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেননি!

ত্রিনিদাদের পক্ষে স্পিনার স্যামুয়েল বদ্রি, সুলেমান বেন ও মিডিয়াম পেসার ডোয়াইন ব্রাভো নেন ২টি করে উইকেট।

১০৯ রানের লক্ষ্যে খেলতে নেমে কামরান আকমলের ৪৯ রানের সুবাদে সহজেই জয় পায় ত্রিনিদাদ। ৪১ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৪৯ রান করেন আকমল। ২২ রান করেন ড্যারেন ব্রাভো। জেসন মোহাম্মদ অপরাজিত থাকেন ১৭ রানে। ম্যাচসেরার পুরস্কার জেতেন আকমল।






মন্তব্য চালু নেই