মেইন ম্যেনু

গুগল ম্যাপেই গুগল ক্যালেন্ডার

নিজস্ব ম্যাপ সেবা `গুগল ম্যাপের` অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য সম্প্রতি নতুন একটি আপডেট প্রকাশ করেছে গুগল। এর মাধ্যমে ব্যবহারকারীরা এখন থেকে গুগল ম্যাপেই গুগলের ক্যালেন্ডার ইভেন্টের সুবিধা ব্যবহার করতে পারবেন।

শীর্ষ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান গুগল সবসময়ই তাদের প্রোডাক্টিভ অ্যাপলিকেশনগুলোর উৎকর্ষ সাধনের মাধ্যমে গ্রাহকদের নতুন নতুন সেবা প্রদানে অঙ্গীকারাবদ্ধ। এরই ধারাবাহিকতায় সম্প্রতি প্রতিষ্ঠানটি গুগল ম্যাপে তাদের ক্যালেন্ডার ইভেন্টসের ফিচারটিকে ইন্টিগ্রেট করেছে।

এর মাধ্যমে সেবা দুটি যুক্ত করে ব্যবহারকারীরা এখন মুহূর্তেই চমৎকার সব ভিজুয়াল রেফারেন্স পাবেন। যেমন, এখন থেকে ব্যবহারকারীরা তাদের পরবর্তী অ্যাপয়েন্টমেন্টের সময় জানার পাশাপাশি সেই স্থানটির সম্পর্কেও তথ্য পাবেন।

তবে, সেবাটি ব্যবহার করার জন্য একজন ব্যবহারকারীকে অবশ্যই দুটি অ্যাপলিকেশনেরই সাইনড ইন অবস্থায় থাকতে হবে। সাইন ইন করার পর পরবর্তী ধাপগুলো খুবই সহজ। শুধুমাত্র এরপর ক্যালেন্ডারে নতুন কোন অ্যাপয়েন্টমেন্ট বা ইভেন্ট তৈরি করার সময় Where এর স্থানে সেই স্থানটি লোকেট করে দিতে হবে ব্যবহারকারীদের। সূত্র : এনগ্যাজেট, লাইফহ্যাকার।






মন্তব্য চালু নেই