মেইন ম্যেনু

গুজরাটের রুদ্ধশ্বাস জয়

বৃথা গেল স্টিভেন স্মিথের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। আইপিএলে শেষ বলে গড়ানো ম্যাচে তার দল রাইজিং পুনে সুপারজায়ান্টসকে ৩ উইকেটে হারিয়েছে গুজরাট লায়ন্স।

শুক্রবার পুনেতে ১৯৬ রানের বড় লক্ষ্যে শেষ ওভারে গুজরাটের প্রয়োজন ছিল ৯ রান, হাতে ৫ উইকেট। থিসারা পেরেরার প্রথম বলে চার মেরে সমীকরণটা অনেকটা সহজ করে ফেলেছিলেন জেমস ফকনার।

পেরেরা পরের বলটি ওয়াইড দিলে সমীকরণ দাঁড়ায় ৫ বলে ৪ রান। তখন মনে হচ্ছিল সহজেই জিতে যাবে গুজরাট। কিন্তু আসল নাটকীয়তা যে তখনও বাকি!

পেরেরার পরের বলে ১ রান নেন ফকনার। স্ট্রাইকে তখন ২৭ বলে ৩৪ রান নিয়ে খেলা সুরেশ রায়না। কিন্তু তৃতীয় বলে গুজরাট অধিনায়ককে বোল্ড করেন পেরেরা। পরের বলে রানআউট ইশান কিষান!

তখন ২ বলে চাই ৩ রান।পঞ্চম বলে ২ রান নিয়ে স্কোর সমান করে ফেলেন ফকনার। আর শেষ বলে ১ রান নিয়ে গুজরাটকে রুদ্ধশ্বাস জয়ও এনে দেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

ফকনার শেষ দৃশ্যের নায়ক হলেও বড় লক্ষ্যে খেলতে নেমে জয়ের ভিত গড়ে দিয়েছিলেন মূলত দুই ওপেনার ডোয়াইন স্মিথ ও ব্রেন্ডন ম্যাককালাম। উদ্বোধনী জুটিত ৮.১ ওভারেই স্কোরবোর্ডে ৯৩ রান যোগ করেন এই দুজন।

৩৭ বলে ৯ চার ও এক ছক্কায় ৬৩ রান করেন স্মিথ। আর ম্যাককালাম ২২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন। এ ছাড়া রায়নার ২৮ বলে ৩৪ ও দিনেশ কার্তিকের ২০ বলে ৩৩ রানের ইনিংস দুটিও দলের জয়ে বড় ভূমিকা রাখে। আর শেষ দিকে ৫ বলে এক চারে ৯ রান করে গুজরাটের জয়ে তুলির শেষ আঁচরটা দেন ফকনার।

এর আগে স্মিথের ৫৪ বলে (৮ চার, ৫ ছক্কা) ১০১, অজিঙ্কা রাহানের ৫৩ ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ১৮ বলে অপরাজিত ৩০ রানের সুবাদে ১৯৫ রানের বড় পুঁজি গড়েছিল পুনে। কিন্তু বৃথা গেল সবই!






মন্তব্য চালু নেই